ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২

আজ বিশ্ব রেড ক্রস দিবস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০১, ৮ মে ২০১৮

আজ ৮ মে বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবস। দিবসটির প্রতিপাদ্য- `রেড ক্রস-রেড ক্রিসেন্ট- সর্বত্র, সবার জন্য`। পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হচ্ছে। এ উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে রেড ক্রস সোসাইটি ১৬ ডিসেম্বর ১৯৭১ সাল থেকে ভূতাপেক্ষভাবে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। পরে ১৯৮৮ সালে নাম পরিবর্তন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নাম ধারণ করে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দেশের ৬৪টি জেলায় ৬৮টি ইউনিটে চলমান দুর্যোগ মোকাবেলায় জনমানুষের সক্ষমতা বৃদ্ধি, সচেতনতা বাড়ানো এবং দুর্যোগকালীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।

সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগের কারণে বিপদাপন্ন ও ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যার্থে সর্বদাই এগিয়ে আসে এবং ক্ষতিগ্রস্তদের জন্য সব ধরনের সহযোগিতার হাত বাড়ায়।

আজ সকাল ৭টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল ১০টায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাপাতাল প্রাঙ্গণে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং সদস্য ও তহবিল সংগ্রহ অভিযান অনুষ্ঠিত হবে। এ ছাড়াও থাকবে হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের মধ্যে শুভেচ্ছা উপহার বিতরণ, মেডিকেল কলেজ মিলনায়তনে আলোচনা সভা, রেড ক্রিসেন্ট অ্যাওয়ার্ড প্রদান, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি