ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২, || মাঘ ৫ ১৪২৮

মক্কা-মদিনায় আরো ৪ বাংলাদেশির মৃত্যু

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪৮, ১১ এপ্রিল ২০২০

মৃত চারজনের মধ্যে তিনজন

মৃত চারজনের মধ্যে তিনজন

সৌদি আরবে দিন দিন বেড়ে চলছে বাংলাদেশীর মৃত্যুর সংখ্যা। গত ২ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে দেশটিতে বাংলাদেশি মারা গেছেন ১০ জন। কিন্তু করোনার চেয়ে ভয়াবহ রূপ ধারণ করেছে হৃদরোগ। দেশটিতে করোনা ভাইরাসের সংক্রমণের সময় থেকে এ পর্যন্ত হৃদরোগে মারা গেছেন ৩৫ জনেরও বেশী। 

গত কয়েকদিনের ব্যবধানে পবিত্র নগরী মক্কা ও মদিনায় আজ হৃদরোগে আরো তিন বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধার মৃত্যু হয়েছে। এর মধ্যে মক্কায় মারা গেছেন চট্টগ্রামের নাজিম উদ্দিন (৪৮), কক্সবাজারের সৈয়দুল হক (৫২), ও এম এ আবু তাহের (৪০) এবং মদিনায় মারা গেছেন পাবনার আজিজুর রহমান (৪৫)।

প্রবাসী সৈয়দুল হক কয়েকদিন ধরে জ্বরে অসুস্থ ছিলেন। আজ ১১ এপ্রিল শনিবার দিবাগত রাত ১টার সময় শারিরিক অবস্থার অবনতি হলে তার ছেলে তাকে মক্কা নগরীর একটি হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত আড়াইটার সময় মৃত্যু হয়।

মক্কা-প্রবাসী সৈয়দুল হকের বাড়ি কক্সবাজারের ঈদগাহ উপজেলার জালালাবাদ ইউনিয়নের দক্ষিণ পালারকাটা গ্রামে। তিনি মরহম আবদুল কাদের পুত্র।

প্রবাসী নাজিম উদ্দীন বেশ কয়েকদিন ধরে জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্ট নিয়ে রাতে মক্কা নগরের নিজ বাসায় স্ট্রোক করে মারা যান। তার বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কাঞ্চনগর ইউনিয়নের শাহসুফি গ্রামে।

এম আবু তাহেরও একইভাবে নিজ বাসায় হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। তার বাড়ি কক্সবাজার জেলা সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের ইসলামপুর গ্রামে।

অন্যদিকে আজ (১১ এপ্রিল) সকাল পবিত্র নগর মদিনায় আরেক রেমিটেন্স যোদ্ধা আজিজুর রহমান নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। মদিনা-প্রবাসী আজিজুর রহমান গ্রামের বাড়ি পাবনা জেলায়।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি