ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সারা দেশে দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১০, ২০ জুলাই ২০১৮ | আপডেট: ২২:১৫, ২০ জুলাই ২০১৮

সৃজনে উন্নয়নে বাংলাদেশ-এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশে শুরু হয়েছে দুদিনব্যাপি সাংস্কৃতিক উৎসব ২০১৮। সরকারের উন্নয়ন কর্মকান্ডকে তুলে ধরতে সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে এ সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে।

শুক্রবার বিকেলে সাভার সরকারী বিশ^বিদ্যালয় কলেজ মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে দুদিনব্যাপি সাংস্কৃতিক উৎসব ২০১৮ উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর।

উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বলেন, আমরা বাংলাদেশকে জঙ্গিবাদের দেশ হতে দিতে চাই না। বিএনপি জামায়াতের যেকোন আন্দোলন রুখে দিতে সংস্কৃতি কর্মীদের প্রতি আহবানও জানান তিনি।

ময়মনসিংহে মহানগরীর টাউনহল চত্বর থেকে বর্নাঢ্য শোভাযাত্রারা মধ্য দিয়ে শুরু হয় উৎসব।  পরে শিল্পকলায় সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের চিত্র প্রদর্শণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

নানা আয়োজনের মধ্যদিয়ে জামালপুরে পালিত হচ্ছে সাংস্কৃতিক উৎসব। সংস্কৃতি মন্ত্রনালয় এবং জামালপুর জেলা প্রশাসনের আয়োজনে সকালে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। পরে সেখানে এক আলোচনা সভা হয়।

নেত্রকোনা পাবলিক হল মিলনায়তনে সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন হয়েছে। শুরুতে সরকারের জনকল্যাণ ও উন্নয়নমূলক কর্মকান্ডের উপর আলোচনা করেন বক্তারা। পরে বিভিন্ন উপজেলা থেকে আগত শিল্পীরা নৃত্য, গান, অভিনয়ের মধ্যেমে নিজ নিজ এলাকার সাংস্কৃতিক কর্মকান্ড তুলে ধরেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি