ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

করোনায় দেশে ২৪ ঘণ্টায় ৩১ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৬, ১ ডিসেম্বর ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ছয় হাজার ৬৭৫ জনে দাঁড়িয়েছে। 

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, দেশে নতুন করে আরো দুই হাজার ২৯৩ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট চার লাখ ৬৭ হাজার ২২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৫১৩ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৮৩ হাজার ২২৪ জন করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১৮টি ল্যাবে ১৫ হাজার ৫০১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৯৬৯টি। এ পর্যন্ত দেশে মোট ২৭ লাখ ৮৮ হাজার ২০২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩১ জনের মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ১৪ জন। এ পর্যন্ত মৃতদের মধ্যে পাঁচ হাজার ১১৬ জন পুরুষ ও এক হাজার ৫৫৯ জন নারী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন ও ষাটোর্ধ্ব ১৯ জন রয়েছেন। 

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে একজন, সিলেট বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। সবাই হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি