ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

হিলিতে আদিবাসী কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৩, ৩০ এপ্রিল ২০২১ | আপডেট: ১৯:৩২, ৩০ এপ্রিল ২০২১

দিনাজপুরের হিলিতে শ্রমিক সংকট ও অর্থাভাবের কারণে ধান কাটতে না পারায় রঞ্জন টপ্প নামের এক আদিবাসী কৃষকের ২ বিঘা জমির পাকা ধান কেটে কৃষকের ঘরে তুলে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

শুক্রবার সকালে হাকিমপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম ও পৌর ছাত্রলীগের সভাপতি অনিক সরকারের নেতৃত্বে ছাত্রলীগের একটি দল হিলির জামতুলি উদয়গিরি গ্রামের ওই কৃষকের ধান কেটে ঘরে তুলে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। 

হিলির জামতুলি উদয়গিরি গ্রামের আদিবাসী কৃষক রঞ্জন টপ্প বলেন, আমার ২ বিঘা জমির ধান পেকে গিয়েছিলো কিন্তু আমি অর্থাভাবে ও শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলাম না। মাঠের সেই পাকা ধান কর্তন করা নিয়ে খুব শংশয়ে পড়ে গিয়েছিলাম। পরে আমি ছাত্রলীগকে বিষয়টি জানালে তারা আজকে এসে আমার সেই দুই বিঘা জমির ধান কেটে দিয়েছে। এতে করে ধান কাটা নিয়ে যে সমস্যার মধ্যে পড়েছিলাম সেটি যেমন নিরসন হয়েছে তেমনি আমার ধান কাটতে অর্থের প্রয়োজনের যে বিষয় ছিল সেটিও লাগলো না এতে করে আমার মতো কৃষকের খুব উপকার হয়েছে এ জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানাই।

হাকিমপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম বলেন, হিলির উদয়গিরি গ্রামের রঞ্জন টপ্প নামের আদিবাসী এক কৃষক অর্থাভাবে ও শ্রমিক সংকটের কারণে তার ২ বিঘা জমির ধান কাটতে পারছিলেন না সে বিষয়টি তিনি আমাদেরকে জানান। এমন খবর শোনার পর জননেত্রী শেখ হাসিনার নির্দেশে হাকিমপুর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা আজ আমরা সেই কৃষকের দুই বিঘা জমির ধান কেটে মাঠ থেকে ঘরে তুলে দিয়েছি। অর্থাভাবে ও শ্রমিক সংকটের অভাবে ধান কাটতে না পারা কৃষকের পাশে ছাত্রলীগ পূর্ব ও ছিল আগামীতেও থাকবে বলেও জানান তিনি।  
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি