ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পেকুয়ায় অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৫, ৪ মে ২০২১

কক্সবাজারের পেকুয়ায় ৫টি অস্ত্র, ২টি রামদা ও ৪ রাউন্ড গুলির খোসাসহ জাকের হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। র‌্যাবের দাবি, গ্রেফতারকৃত জাকির হোসেন (৩৫) একজন অস্ত্রধারী সন্ত্রাসী। 

মঙ্গলবার (০৪ মে) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী। জাকির হোসেন পেকুয়া টৈইটং ইউনিয়নের কাটা পাহাড় গ্রামের কবির আহম্মেদের ছেলে।

তিনি বলেন, পেকুয়ার টৈইটং ইউনিয়নের বনকানন বাজার এলাকায় কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী আগ্নেয়াস্ত্রসহ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি চৌকশ দল অভিযানে যায়। সোমবার রাতে র‌্যাব ঘটনাস্থলে যাওয়া মাত্র এক ব্যক্তি দৌঁড়ে পালানোর চেষ্টা করে। পরে তাকে আটক করা হয়।

জাকির হোসেনকে পালানোর কারণ জিজ্ঞাসা করলে তার কথাবার্তা অসঙ্গতিপূর্ণ ও আচরণ সন্দেহজনক মনে হলে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে ধৃত ব্যক্তি জানায়, বনকানন বাজার হতে মধুখালীগামী রাস্তার পশ্চিম পার্শ্বে তার ব্যবসায়িক অফিসে দেশিয় তৈরী কিছু আগ্নেয়াস্ত্র ও গুলি রয়েছে।

এ সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত আসামীর দেখানো মতে তার অফিস কক্ষে কাঠের ছোট আলমারির পিছনে একটি সাদা বস্তা উদ্ধার করা হয়। যার ভেতরে দেশিয় পাইপগান ৩টি, এলজি ২টি, রামদা ২টি ও কার্তুজের ৪ রাউন্ড খোসা পাওয়া যায় বলে জানান র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক।

স্থানীয় লোকজন সূত্রে জানা যায়, জাকির হোসেন দীর্ঘদিন সুকৌশলে দেশিয় অস্ত্র-গুলি সংগ্রহ করতো। যা নিজের হেফাজতে রেখে এলাকায় বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে মাদকের ব্যবসা করে আসছে। 

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার জেলার পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব কর্মকর্তা আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি