ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাংলাদেশি ৪টি পাসপোর্টসহ ভারতীয় নাগরিক আটক

বেনাপোল প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৪৭, ২৭ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ২১:৪৯, ২৭ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশি পাসপোর্ট ভারতে পাচারের সময় এক ভারতীয় নাগরিককে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)।

সোমবার বিকেল ৫টার দিকে ভারতীয় নাগরিক আজগর আলী একটি ল্যাগেজ নিয়ে বেনাপোল ইমিগ্রেশনের প্রবেশ মুখে সন্দেহবশত তার নিকট জিজ্ঞাসাবাদ করলে সে বাংলাদেশি ৪টি পাসপোর্ট আছে বলে জানায়। 

এসময় ওই যাত্রীর সাথে তার শাশুড়ী আফরোজা বেগমসহ ভারতীয় আরও চারজন নাগরিক ছিল। গত এক সপ্তাহ আগে এই আফরোজা ইমিগ্রেশন এর প্রবেশমুখে কাস্টমস শুল্ক গোয়েন্দারা ১৮ গ্রাম স্বর্ণ উদ্ধার করে। আটককৃত আজগর আলী ভারতের ২৪ পরগনা জেলার খিদিরপুর ফেন্সি মার্কেট এলাকায় বলে জানায়।

বেনাপোল এনএসআই এর উপ-পরিচালক ফরহাদ হোসেন বলেন, সন্দেহবশত তাকে জিজ্ঞাসা করলে সে তার কাছে থাকা পাসপোর্টের কথা স্বীকার করে। পাসপোর্ট কে তাকে দিয়েছে বহন করতে এ প্রশ্নে তিনি বলেন, বেনাপোল এলাকার রাসেল নামে একটি ছেলে তাকে এই পাসপোর্টগুলো দিয়েছে বলে জানায়।

আটককৃত আজগর আলী বলেন, আমাকে একজন লোক দিয়েছে ভারতে নিয়ে কুরিয়ার করতে। আমি ভারতে যাওয়ার সময় আমাকে বলে এটা ওপারে নিয়ে একটু কুরিয়ার করে দিও। সে কুরিয়ারের খরচ দিয়ে ব্যাঙ্গালারুর ঠিকানা দিয়ে আমার কাছে দেয়।

এদিকে বেনাপোল চেকপোষ্টে লালন নামে এক ব্যক্তি বলে এই পাসপোর্ট ভারতে গেলে আমাদের দেশের লাভ। ওই দেশে বিভিন্ন দেশের এজেন্ট রয়েছে। সেখান থেকে ভিসা লাগিয়ে বাংলাদেশী যাত্রীদের বিদেশ পাঠানো হয়। এতে সরকারের রেমিটেন্স আসে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, একজনের পাসপোর্ট আর একজন বহন করা অপরাধ। আর ভারতীয় নাগরিক তা বহন করে নিয়ে যাচ্ছে। ভারতীয় আজগর হোসেন নামে ওই নাগরিককে বেনাপোল থানায় পাসপোর্টসহ হস্তান্তর করা হবে। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি