ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

পদ্মাসেতু নিয়ে গুজব, নড়াইলে আইটি বিশেষজ্ঞ গ্রেফতার

প্রকাশিত : ১৪:৪৮ ১২ জুলাই ২০১৯

পদ্মাসেতু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলায় শহিদুল ইসলাম সোহেল (২৫) নামে এক আইটি (তথ্য-প্রযুক্তি) বিশেষজ্ঞকে গ্রেফতার করেছে র‌্যাব-৬।

শুক্রবার সকালে লোহাগড়া থানায় তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে। আটক সোহেল উপজেলার মাকড়াইল গ্রামের খসরুজ্জামানের ছেলে। সে যশোর শহরের শিশু হাসপাতাল এলাকায় একটি আইটি অফিসে কাজ করে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-৬ এর এএসপি শাহিনুর ইসলামের নেতৃত্বে সোহেলকে তার বাড়ি থেকে আটক করা হয়। পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে-সোহেল তার দু’টি ইউটিউব চ্যানেল থেকে এমন গুজব ছড়িয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

এ ঘটনায় সোহেলের কাছ থেকে একটি মোবাইল ফোন, ল্যাপটপ, ট্যাব, কম্পিউটার ও যন্ত্রাংশ জব্দ করা হয়েছে। 

সোহেলের বাবা খসরুজ্জামান বলেন, আমি কৃষি কাজ করি। ইন্টারনেটের তেমন কিছু বুঝি না। শুনেছি, আমার ছেলে সোহেল কম্পিউটার ও ইন্টারনেটের মাধ্যমে পদ্মাসেতু নিয়ে কী সব গুজব ছড়িয়েছে। ও (সোহেল) পড়ালেখা শেষ করে যশোরে একটি অফিসে চাকরি করে।

এদিকে, সোহেলের ফেসবুক আইডি ও ইউটিউব চ্যানেলে গিয়ে দেখা যায়, কম্পিউটার ও মোবাইল ফোনের সেটিংসহ প্রযুক্তির বিভিন্ন গোপন তথ্যাদি বিষয়ে বিভ্রান্তিকর ভিডিও আপলোড করা হয়েছে।

লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন জানান, পদ্মা সেতু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে শহিদুল ইসলাম সোহেলকে গ্রেফতার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি