ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

স্বেচ্ছাশ্রমে চারশ’ ফুট দৈর্ঘ্যের কাঠের সেতু নির্মাণ (ভিডিও)

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০৮, ২৭ ফেব্রুয়ারি ২০২১

নরসিংদীর রায়পুরায় আড়িয়াল খাঁ নদে এলাকাবাসীর অর্থ ও স্বেচ্ছাশ্রমে নির্মিত হয়েছে চারশ’ ফুট দৈর্ঘে্যর কাঠের সেতু। এতে নদ পারাপারে আপাতত দুর্ভোগের অবসান হয়েছে দুই ইউনিয়নের লক্ষাধিক মানুষের। তবে স্থায়ী পাকা সেতু নির্মাণের দাবি তাদের।

আড়িয়াল খাঁ পারাপারে দুর্ভোগের অন্ত ছিল না রায়পুরার আমিরগঞ্জ ও চর-আড়ালিয়া ইউনিয়নের ২২ গ্রামের মানুষের। বড় হাট-বাজার, মাধ্যমিক বিদ্যালয় না থাকায় বেশি দুর্ভোগে ছিলেন চর-আড়ালিয়া ইউনিয়নবাসী।

দীর্ঘদিন ধরে দাবি করে আসছিলেন একটি পাকা সেতু নির্মাণের। দাবি বাস্তবায়ন না হওয়ায় নিজেরা উদ্যোগী হয়ে নির্মাণ করেছেন চারশ’ ফুট দীর্ঘ কাঠের সেতু।

স্থানীয়রা জানান, এটি হওয়ায় অনেকটাই সুবিধা হয়েছে আমাদের। ছেলেমেয়েরা সুন্দরভাবে স্কুলে যেতে পারছে। সাধারণ কাঠের এই ব্রিজের কি যে উপকার হয়েছে তা বলে শেষ করা যাবে না। আগে অনেক ঘুরে নৌকা দিয়ে মালামাল বাড়িতে নিতে হতো, এখন তা অতি সহজেই নিতে পারছি।

সাময়িক দুর্ভোগের অবসান হলেও স্থায়ী পাকা সেতু নির্মাণের দাবি এলাকাবাসীর।

এলাকাবাসীরা জানান, নিজস্ব অর্থায়নে আমরা একটা কাঠের সেতু করেছি। এই ব্রিজটিকে এখন স্থায়ী এবং পাকাকরণের দাবি জানাচ্ছি।

মাছিমনগরে আড়িয়াল খাঁ নদে পাকা সেতু নির্মাণের একটি প্রকল্প প্রস্তাব পাসের অপেক্ষায় আছে বলে জানায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

নরসিংদী এলজিইডির নির্বাহী প্রকৌশলী শেখ মো. আবু জাকির সেকান্দার বলেন, নতুনভাবে তৈরি করার জন্য আমরা প্রস্তাব করেছি। সেই প্রস্তাবের আলোকেই ইতিমধ্যে ডিপিপি তৈরি হয়েছে, এটা অনুমোদন হলেই আমরা বাস্তবায়নে যাব। 

জনদুর্ভোগ বিবেচনায় শিগগিরই পাকা সড়ক ও সেতু নির্মাণের দাবি নরসিংদীর চরাঞ্চলবাসীর।
দেখুন ভিডিও :

 

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি