ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৩ ১৪২৮

৭ মার্চের ভাষণ জাতিকে মুক্তিসংগ্রামে ঐক্যবদ্ধ ও উদবুদ্ধ করেছিল: পরিবেশ মন্ত্রী 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৬, ৭ মার্চ ২০২১

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ মার্চের ভাষণ ৭ কোটি বাঙালিকে মুক্তিযুদ্ধের জন্য ঐক্যবদ্ধ করেছিলো। যুদ্ধের ডাক শোনার জন্য আগত মুক্তিপাগল জনতা সেদিন এ ভাষণেই পেয়েছিলো সঠিক নির্দেশনা। এ ভাষণে উদবুদ্ধ হয়েই মুক্তিযোদ্ধারা ঝাপিয়ে পড়েছিলো রণাঙ্গনে, এনেছিলো দেশের স্বাধীনতা।

রবিবার (৭ মার্চ) মৌলভীবাজারের জুড়ী থানা কর্তৃক আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে পরিবেশ মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

পরিবেশ মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যে দেশের জন্য জীবন দিয়ে গেছেন, সবার আগে আমাদের সে দেশটাকে ভালবাসতে হবে। তাঁর কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়ে তা করে দেখিয়েছেন। সকল বাধা বিপত্তি ষড়যন্ত্র প্রতিহত করে দেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে। 

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান রুহুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ বদরুল হোসেন, সাধারণ সম্পাদক মাসুক আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস প্রমুখ। 

উল্লেখ্য, এর পূর্বে পরিবেশ মন্ত্রী জুড়ী উপজেলার পাতিলা সাঙ্গন উচ্চ বিদ্যালয় ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের শুভ উদ্বোধন করেন এবং বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে ব্যান্ড সেট বিতরণ করেন। মন্ত্রী পরে তৈয়বুন্নেসা খানম সরকারি কলেজ মাঠে আলহাজ মোঃ শাহাব উদ্দিন এমপি প্রাইজমানি ও কাপ ক্রিকেট লীগ এর ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত হয়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি