ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মান্দায় বজ্রপাতে ২ কৃষক নিহত, আহত ২ 

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫১, ২১ জুন ২০২২

নওগাঁর মান্দায় বজ্রপাতে দুই কৃষক নিহত হয়েছে। নিহতদের নাম জমসেদ আলী (৪০) ও জেহের আলী (৭০)। এসময় তৌহিদুল ইসলাম (৭০) এবং আসলাম হোসেন (৪৫) নামে আরও দুই কৃষক আহত হয়েছে। 

মঙ্গলবার দুপুরের দিকে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের চৌদ্দমাইল এলাকায় বজ্রপাতের এ ঘটনা ঘটে। হতাহতরা সবাই তেঁতুলিয়া ইউনিয়নের নারায়নপুর গ্রামের বাসিন্দা। এদের মধ্যে, নিহত জমসেদ আলী নারায়নপুর গ্রামের সেফাতুল্যার ছেলে এবং জেহের আলী একই গ্রামের জুমন আলীর ছেলে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী কায়েম উদ্দিন জানান, হঠাৎ করেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। একই সঙ্গে বৃষ্টি শুরু হয়। এসময় চৌদ্দমাইল মোড় সংলগ্ন জয় ফিলিং ষ্টেশন সংলগ্ন মাঠে কৃষকেরা ধান রোপণের কাজ করছিলেন। আকাশের অবস্থা খারাপ দেখে আশ্রয় নেওয়ার জন্য তাঁরা চৌদ্দমাইল মোড়ে আসছিলেন।

তিনি আরও বলেন, কৃষকেরা মাঠ থেকে পাকা রাস্তায় ওঠার পরপরই বজ্রপাতে ঘটনাস্থলেই জমসেদ আলী ও জেহের আলী মারা যান। আহত তৌহিদুল ইসলাম এবং আসলাম হোসেনকে উদ্ধার করে সাবাইহাট তেঁতুলিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

এদিকে বজ্রপাতে হতাহতের সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক মোল্লা। এ সময় তিনি নিহত জমসেদ আলী ও জেহের আলীর পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন। 

মান্দা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. রেজাউল করিম জানান, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমি নিজেই ঘটনাস্থল ও নিহত দুইজনের বাড়ি পরিদর্শন করে এসেছি। তাদের প্রতি পরিবারকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২০ হাজার টাকা কওে ৪০ হাজার টাকা প্রদান করা হবে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি