ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

রাজশাহী সিটি নির্বাচন ঘিরে সক্রিয় প্রতারক চক্র

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৬, ১০ জুন ২০২৩

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনকে সামনে রেখে প্রতারণার ফাঁদ পেতেছে প্রতারক চক্র। চক্রটি নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তা সেজে কাউন্সিলর প্রার্থীদের কাছে হোয়াটসঅ্যাপে ফোন করে ভোটে জিতিয়ে দেওয়ার প্রলোভন দিচ্ছে। আর তাদের কথা না শুনলে নির্বাচনের ফল পরিবর্তনের হুমকিও দেওয়া হচ্ছে।

প্রতারণার বিষয়টি বুঝতে পেরে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী ও বর্তমান কাউন্সিলর আরমান আলী।

অভিযোগ আমলে নিয়ে শুক্রবার (৯ জুন) প্রতারক চক্র থেকে প্রার্থীদের সর্তক থাকার আহ্বান জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছেন রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কাউন্সিলর প্রার্থী আরমান আলীকে বৃহস্পতিবার সকাল ৭টা ৯ মিনিটে তার ব্যক্তিগত মোবাইলের হোয়াটসঅ্যাপে ফোন করা হয়। ফোনে প্রতারক নিজেকে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহাসান হাবিব খান পরিচয় দেন। নির্বাচন কমিশনার আহসান হাবিবের ছবিও ব্যবহার করা হয়। নির্বাচন কমিশনার সেজে ওই প্রতারক প্রার্থীকে বিভ্রান্ত করার চেষ্টা করেন। 

এরপর সকাল ৮টা ২৪ মিনিটে আবার ফোন করে আরেকটি নম্বর দিয়ে জানায়, এই মোবাইল নম্বরটি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের। প্রতারক ওই নম্বরে যোগাযোগের জন্য আরমান আলীকে নির্দেশনা দেয়। যোগাযোগ না করলে তারা নির্বাচনের ফলাফল পালটে দেওয়ার হুমকি দেয়। তবে প্রার্থী আরমান আলী হুমকি পাত্তা দেননি।

পরে ৮টা ৩৮ মিনিটে এবং বেলা ১১টা ১৩ মিনিটে প্রতারক চক্র আবারও কল দেয়। 

সংঘবদ্ধ প্রতারক চক্র মিথ্যা তথ্য দিয়ে প্রতারণা করার চেষ্টা করছে বলে বুঝতে পেরে আরমান আলী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। পরে রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের সতর্ক করে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠান। সেখানে তিনি জানান, এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে নির্বাচন কমিশন কোনোভাবেই সম্পৃক্ত নয়। এটি প্রতারক চক্রের কাজ। এ বিষয়ে তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, অভিযোগ পাওয়ার পরপরই বিষয়টি নির্বাচন কমিশনে অবগত করে পুলিশকে তদন্ত করতে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে আসন্ন সিটি নির্বাচনে অংশগ্রহণকারী সব প্রার্থীকে ওই প্রতারক চক্রের প্রতারণা থেকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি