ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

রাজশাহী সিটি নির্বাচন থেকে সরে দাঁড়াতে চান জাপার প্রার্থী

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৮, ১৯ জুন ২০২৩

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট করে কোনো লাভ হবে না, ভেবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য কেন্দ্রের অনুমতি চেয়েছেন রাজশাহী সিটি নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) মনোনীত মেয়র প্রার্থী সাইফুল ইসলাম স্বপন। 

রোববার দুপুরে নগরীর লক্ষ্মীপুর এলাকায় গণসংযোগকালে সাংবাদিকদের বলেন, কেন্দ্রের অনুমতি পেলে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াবেন।

সাইফুল ইসলাম স্বপন বলেন, ইভিএমে ভোট করে কোনো ফল পাওয়া যাবে না। ভোটের রেজাল্ট হয়েই আছে। ২১ জুন ভোটে কী ফলাফল হবে, তা এখন বলে দেওয়া যায়। 

নির্বাচন থেকে সরে দাঁড়াবেন কিনা, এমন প্রশ্নের জবাবে জাপার প্রার্থী বলেন, ‘শুধু শোনা কথা নয়, এখানেও তারা দেখতে পাচ্ছেন। এখানে সরকারি দলের হেভিওয়েট প্রার্থী আছে। তারা তাদের মতো করে ফলাফল করে নেবেন। রাজশাহীর মানুষ পরিবর্তন চায়। সেটা কি এই প্রার্থী হতে দেবেন?’

রাজশাহীতে অনেক উন্নয়ন হয়েছে, মানুষ পরিবর্তন চাইবেন কেন প্রশ্ন করলে সাইফুল ইসলাম বলেন, ‘উন্নয়ন হয়েছে কিন্তু জিনিসপত্রের দাম তো মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। এটা তো শুধু রাজশাহীর নাগরিকদের সমস্যা নয়, সারাদেশে একই চিত্র।’ 

তিনি বলেন, তিনি সুবিধা করতে পারছেন না। নির্বাচন থেকে সরে দাঁড়াতে চান। গোপনে বসে যাবেন না। কেন্দ্রের অনুমতি পেলে সংবাদ সম্মেলন করে সরে দাঁড়াবেন। 

সাংগঠনিক দুর্বলতার কারণে সুবিধা করতে পারছেন না নাকি অন্য কারণে জানতে চাইলে তিনি বলেন, ‘সাংগঠনিক দুর্বলতা নয়, তারা তো মাঠে আছেন, কাজ করছেন। ইভিএমের কারণে তিনি নির্বাচন করতে চাচ্ছেন না। খুলনা ও বরিশালে যেমন ভোট হয়েছে এখানেও তাই হবে। ভোট করে কোনো লাভ হবে না।’

সাইফুল ইসলাম স্বপন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এবং রাজশাহী মহানগরের আহবায়ক। নির্বাচনী প্রচার-প্রচারণার শুরু থেকেই তিনি সুবিধা করতে পারছিলেন না। ইশতেহার ঘোষণার সময় নিজেরা হট্টগোলে জড়ান। এ সময় ক্ষোভ প্রকাশ করে প্রার্থী নেতাকর্মীদের উদ্দেশে বলতে থাকেন, তার কোনো দল নেই। 

এরপর থেকে জাতীয় পার্টির একাংশের নেতা তাকে বয়কট করে এবং তার কোন প্রচারে অংশ নেননি।

 এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি