ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ঋণের টাকা চাইতে গিয়ে নিখোঁজ, ৭ দিন পর মরদেহ উদ্ধার

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:১৩, ৩১ আগস্ট ২০২৩

লক্ষ্মীপুরে ঋণের টাকা চাইতে গিয়ে নিখোঁজ মো. ইউনুছ আলীর (৫০) মরদেহ উদ্ধার করা হয়েছে।  এ ঘটনায় ঘাতক মো. জাবেদ হোসেনকে (৩২) আটক করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল ৯টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মজুপুর গ্রামের কালু হাজী সড়কের পাশে একটি বাড়িতে মাটিচাপা দেওয়া অবস্থায় তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

গত ২৪ আগস্ট তিনি হত্যার শিকার হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। ঘটনার সাতদিন পর মরদেহের সন্ধান পায় তারা।

নিহত ইউনুছের বাড়ি চাঁদপুর জেলায়। তিনি পরিবার নিয়ে লক্ষ্মীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সমসেরাবাদ গ্রামের গণি হেডমাস্টার সড়কে বসবাস করতেন।

আটক জাবেদ একই ওয়ার্ডের কালু হাজি সড়কের মিঝি বাড়ির সফিকুর রহমানের ছেলে। পেশায় তিনি নির্মাণ শ্রমিক এবং চা দোকানি।  

ইউনুছের স্ত্রী সুলতানা জামান জানান, ২৪ আগস্ট বিকাল প্রায় সাড়ে ৪টার দিকে তার স্বামী মোটরসাইকেলে করে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেননি। পরদিন তিনি থানায় নিখোঁজ ডায়েরি করেন।

লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইমস অ্যান্ড অপস) হাসান মোস্তফা বলেন, ২৪ আগস্ট বিকেল থেকে ইউনুছ আলী নিখোঁজ হন। পরদিন তার স্ত্রী সদর থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। সেই সূত্র ধরে আমরা ভিকটিমের সন্ধান শুরু করি। তথ্যপ্রযুক্তির মাধ্যমে জানতে পারি ওই রাতে ভিকটিক কালু হাজী সড়কের বাসিন্দা জাবেদের কাছে আসে। এরপর থেকেই তার সন্ধান মিলছিল না। 

এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে জাবেদকে জিজ্ঞাসাবাদ করি। তখন জাবেদ হত্যা করে মরদেহ মাটিতে পুঁতে রাখার বিষয়টি স্বীকার করেন।  

জাবেদ জানান, ইউনুছ আলী ‘গ্রামীন বাংলা’ নামের একটি মাল্টিপারপাস প্রতিষ্ঠানের মাধ্যমে ক্ষুদ্র ঋণ দিতেন। তিনি নিজেই প্রতিষ্ঠানটি পরিচালনা করতেন। জাবেদ তার কাছ থেকে দৈনিক আড়াইশ’ টাকা কিস্তি পরিশোধের শর্তে ২০ হাজার টাকা ঋণ নেন। ঘটনার আগে তিনি কয়েকটি কিস্তি আটকে দেন। ঘটনার রাতে ইউনুছ কিস্তির টাকা নিতে জাবেদের বাড়ির সামনে তার চা দোকানে যান। এ সময় তাদের দুইজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। 

একপর্যায়ে জাবেদ লাঠি দিয়ে ইউনুছের মাথায় আঘাত করেন। এতে তার মৃত্যু হয়। পরে তিনি নিজেই ইউনুছের মরদেহ দোকানের পেছনে মাটিতে পুঁতে রাখেন। ইউনুছের মোটরসাইকেল এবং মোবাইল ফোন পাশের একটি পুকুরে ফেলে দেন।  

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইমস অ্যান্ড অপস) হাসান মোস্তফা বলেন, মরদেহ মাটির নিচ থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলার প্রস্তুতি চলছে। ইউনুছের মোটরসাইকেলটি পুকুর থেকে উদ্ধার করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি