ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

চীনে পোশাক প্রদর্শনীতে যাচ্ছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০২, ১৫ সেপ্টেম্বর ২০১৮

আগামী ২৯ সেপ্টেম্বর চীনের সাংহাইয়ে পোশাক পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশ। বস্ত্র ও তৈরি পোশাক খাতের শীর্ষ ১০ প্রতিষ্ঠান প্রথমবারের মতো এ প্রদর্শনীতে অংশ নেবে।

আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজক প্রতিষ্ঠান ম্যাসে ফ্রাঙ্কফুর্টের আয়োজনে তিন দিনের এ প্রদর্শনী শুরু হবে। `ইন্টারন্যাশনাল সাংহাই অ্যাপারেল ফেব্রিক্স` নামের এ প্রদর্শনী এশিয়ায় সবচেয়ে বড় আয়োজন। গত বছর এ প্রদর্শনীতে ৩২ দেশের প্রায় পাঁচ হাজার প্রতিষ্ঠান অংশ নেয়। ১০২ দেশের ক্রেতা প্রতিনিধি প্রদর্শনীতে এসেছিলেন।

আয়োজক সূত্রে জানা যায়, তৈরি পোশাক উৎপাদন ও রফতানিকারক উদ্যোক্তাদের সংগঠন বিজিএমইএর সদস্যরাই শুধু এতে অংশ নিতে পারবেন। আলাদা জোনে ডেনিম প্রদর্শনীর সুযোগও থাকবে এতে। প্রদর্শনীতে অংশ নেওয়ার জন্য সদস্যদের কাছে আবেদন আহ্বান করেছে বিজিএমইএ। এতে বলা হয়, বিজিএমইএ সদস্য এবং বর্তমানে অন্য দেশ থেকে কাপড় ও অন্যান্য এক্সেসরিজ আমদানিকারী উদ্যোক্তারাই শুধু প্রদর্শনীতে অংশ নিতে পারবেন।

আয়োজক প্রতিষ্ঠান মেসি ফ্রাঙ্কফুর্টের বাংলাদেশের কান্ট্রি হেড ওমর সালাহউদ্দিন বলেন, ম্যাসে ফ্রাঙ্কফুর্ট দীর্ঘদিন ধরে পোশাক পণ্যের আন্তর্জাতিক এ প্রদর্শনীর আয়োজন করে আসছে। যেখানে যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, তুরস্ক, স্পেন, ইতালি ছাড়াও বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, ভিয়েতনাম, চীন, ইথিওপিয়া এবং অন্যান্য প্রদর্শকরাও অংশ নিয়ে আসছেন। অতিতের ধারাবাহিকতায় এবাও চীনে এমন প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। যেখানে বাংলাদেশও অংশ নিবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি