ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এসআইবিএল এর উপ-ব্যবস্থাপনা পরিচালক সিরাজুল হক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৮, ২০ সেপ্টেম্বর ২০১৮

সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দিয়েছেন মো. সিরাজুল হক। এসআইবিএল এ যোগদানের আগে তিনি ঢাকা ব্যাংক লিমিটেডের এসইভিপি এবং ইসলামিক ব্যাংকিং বিভাগ, এসএমই ও স্পেশালাইজড ক্রেডিট ডিপার্টমেন্টের প্রধান হিসেবে দায়িত্ব পালন  করেন।

মো. সিরাজুল হক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৮৭ সালে ব্যাংক ইন্দোসুয়েজ এ যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু হয় এবং পরবর্তীতে তিনি এফএভিপি হিসেবে ঢাকা ব্যাংকে যোগদান করেন। এরপর ফাইনান্সিয়াল কন্ট্রোলার হিসেবে ফয়সাল ইসলামী ব্যাংক অব বাহরাইনে কাজ করে ১৯৯৯ সালে পুনরায় ঢাকা ব্যাংকে ভিপি হিসেবে যোগ দিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

তিনি বিভিন্ন সময়ে বিশ্ব ব্যাংক, বাংলাদেশ ব্যাংক, বিআইবিএম ও বিএমডিসি কর্তৃক আয়োজিত ব্যাংকের অভ্যন্তরীন বিভিন্ন বিষয়ের উপর আয়োজিত গুরুত্বপূর্ণ ও উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। সেমিনার, সিম্পোজিয়ামে অংশগ্রহণের জন্য তিনি পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেন। ঢাকা ব্যাংকের একাউন্টিং ম্যানুয়েল ও ইসলামিক ব্যাংকিং ম্যানুয়েল তার হাত ধরেই প্রণীত হয়। তিনি ঢাকা ব্যাংকের এসএমই বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালনকালে ঢাকা ব্যাংক, বাংলাদেশ ব্যাংক ও এসএমই ফাউন্ডেশন কর্তৃক ঘোষিত ‘বেস্ট ম্যানুফেক্চারিং সেক্টর ফ্র্যান্ডলি ব্যাংক-২০১৪’ পুরস্কার লাভ করেন।  

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি