ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৪, ৩ মে ২০১৭ | আপডেট: ১০:৪৯, ৩ মে ২০১৭

সংকটে পড়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া ৭টি কলেজের প্রায় ২ লাখ শিক্ষার্থী। তবে, কলেজ কর্তৃপক্ষের মতে, অধিভুক্তির ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সনদ পাবে শিক্ষার্থীরা, সেই সঙ্গে উন্নত হবে শিক্ষার মান। আর নানা আনুষ্ঠানিকতায় কার্যক্রম সাময়িক বিলম্বিত হচ্ছে বলে জানান, ঢাকা বিশ্ববিদ্যালায়ের ভিসি। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা রাজধানীর ৭ টি কলেজ গেল ১৬ ফেব্র“য়ারী অধিভুক্ত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। ফলে ভর্তি, পাঠদান ও পরীক্ষার সব কার্যক্রম ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে চলে গেছে। তবে আটকে আছে বিভিন্ন বর্ষের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষাসহ যাবতীয় কার্যক্রম।
এর মধ্যে আগামী ৬ মে শুরু হতে যাচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়ন্ত্রিত কলেজের তৃতীয় বর্ষের চুড়ান্ত পরীক্ষা। এতে অধিভুক্ত ৭ টি কলেজের শিক্ষার্থীরা সেশন জটের আশংকায়।
তবে ভালো কিছু হবে এমন আশ্বস্ত করে শিক্ষার্থীদের ধৈর্য্য ধরার আহবান জানিয়েছেন, কলেজ কর্তৃপক্ষ।
এদিকে ফাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, রেজিস্ট্রেশন প্রক্রিয়া ত সমাধান হলেই পরীক্ষাসহ যাবতীয় কার্যক্রম নিয়মিত হবে।
৭ টি কলেজ অধিভুক্তির ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪৫ হাজার শিক্ষার্থীর কার্যক্রমে কোনো প্রভাব পড়বে না বলেও জানান তিনি।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি