ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষিত হবার তাগিদ প্রধানমন্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১, ৪ মে ২০১৭ | আপডেট: ১৪:১৭, ৪ মে ২০১৭

প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষিত হবার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল হস্তান্তর অনুষ্ঠানে উত্তরপত্র মূল্যায়নের নতুন পদ্ধতি সময়োপযোগী উল্লেখ করে তিনি। পাসের হার কিছুটা কমলেও শিক্ষার মান ভালো হচ্ছে উল্লেখ করে, শিক্ষার্থীদের হতাশ না হওয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।

গণভবনে প্রধানমন্ত্রীর হাতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষার ফলাফলে অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী ইসলাম নাহিদ। এসময় শিক্ষাবোর্ডগুলোর চেয়ারম্যান ও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় ফলাফল ও পরীক্ষাপত্র মূল্যায়নের নতুন পদ্ধতি দিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। নতুন পদ্ধতি এবার এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে প্রভাব ফেলেছে উল্লেখ করে তিনি বলেন, পাসের হার কমে এলেও শিক্ষার মান ভলো হচ্ছে।

প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হবার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চলতি শিক্ষা বছরের সকল ফলপ্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষানীতি বাস্তবায়নের মধ্য দিয়ে শিক্ষার মানোন্নয়নে সরকার নিরন্তর কাজ করছে।


https://youtu.be/91zCtHOiJrg


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি