ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:২০:৩৮

Ekushey Television Ltd.

কালীরূপে উর্মিলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫১ এএম, ১৩ জুলাই ২০১৮ শুক্রবার

উর্মিলা শ্রাবন্তী কর। নাটকে নানা ধরনের চরিত্রে অভিনয় করে এরই মধ্যে প্রশংসিত হয়েছেন তিনি। এবার গল্পের প্রয়োজনে ‘কালীরূপে’ দর্শকের সামনে আসছেন তিনি। এ চরিত্রের জন্য শরীরে কালো বর্ণের মেকআপ নিতে হয়েছে তাকে। নাটকের নাম ‘কালী’।

রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় ‘কৃষ্ণকলি’ গানের ছায়া অবলম্বনে এ নাটকটির গল্প গড়ে উঠেছে। নাটকটির নাট্যরূপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সীমান্ত সজল। এ নাটকের গল্পের প্রধান চরিত্রের নাম মঙ্গলা। মেয়েটি সবারই মঙ্গল কামনা করে থাকে। কিন্তু তার শরীরের রং কালো হওয়ায় মানুষ তাকে কালী বলে ডাকে। প্রতিনিয়ত মানুষের ভর্ৎসনা সহ্য করে মেয়েটি। মানুষের মনের কালি দূর করে ভালোবেসে মিলেমিশে বাঁচার অঙ্গীকার নাটকটির গল্পের মূল বিষয়বস্তু।

এ নাটকের অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান, আবদুল্লাহ রানা, জয়শ্রী কর জয়া, লিনা আহমেদ সুফিয়া, ফারহাদ বাবু, অনন্যা, হাসিমুন, শিখা কর্মকারসহ অনেকে।

নাটকটি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসে যে কোনো একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে বলে নির্মাতা জানান। এ ছাড়া ঈদের জন্য নির্মিত নাটকের পাশাপাশি কয়েকটি ধারাবাহিক নাটকেও নিয়মিত অভিনয় করছেন উর্মিলা।
এসএ/

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি