ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মা ও দুই সন্তানকে হুমকি! আইনি পথে করণ?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৬, ২২ জুলাই ২০২০ | আপডেট: ১৯:০০, ২২ জুলাই ২০২০

সোশ্যাল মিডিয়ার সীমানা পেরিয়ে হিংসার কালো ছায়া সেলেবদের ব্যক্তিজীবনেও পৌঁছে গেছে। সুশান্ত সিংহ রাজপুত প্রয়াত হয়েছেন এক মাস হয়েছে কিন্তু সেই শোক কিছুতেই যেন মোছার নয়। প্রতিদিন নতুন করে ক্ষোভ প্রকাশ হচ্ছে। সেই ক্ষোভের আঁচ সরাসরি লাগছে টিনসেল টাউনের কিছু তারকার গায়েও।

হিট লিস্টে সবার প্রথমে কর্ণ জোহরের নাম। তার পরে একে একে প্রিয় ‘স্টুডেন্ট’ আলিয়া ভট্ট, সোনম কাপূর, সোনাক্ষী সিংহ, শাহিন ভট্ট এবং সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী। সোশ্যালে এঁদের দিনের পর দিন ট্রোল করেও আশ মেটেনি নেটাগরিকদের। তাই এই ক’জনকে ‘টার্গেট’ বানিয়ে শারীরিক নিগ্রহ, যৌন হেনস্থার হুমকি দেওয়া হচ্ছে নিয়মিত। যা ভয় পাইয়ে দিয়েছে হিন্দি ছবির প্রথম সারির তারকাদের। ইতিমধ্যেই রিয়া আর শাহিন আইনি পথে নিজেদের নিরাপত্তার সন্ধান করেছেন।

করণ জোহরও নাকি সেই পথের পথিক হতে যাচেছন । কারণ, তাঁর মাকে নাকি সরাসরি ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ পরিচালকের ঘনিষ্ঠের দাবি,দুই সন্তান আর মায়ের মুখ চেয়ে আইনি পথে হাঁটতে চলেছেন কর্ণও। ইতিমধ্যেই আইনজীবীর দল এবং টেকনিক্যাল এক্সপার্টরা সামলাচ্ছেন কর্ণের সোশ্যাল অ্যাকাউন্ট। বাছার চেষ্টা করছেন আসল আর ফেক অ্যাকাউন্ট। তার পর তাঁরা কথা বলবেন সোশ্যাল মাধ্যমের কর্মকর্তাদের সঙ্গে।

এই প্রসঙ্গে ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী, সোশ্যালে সরাসরি হিংসা বা শারীরিক নিগ্রহের কথা লেখা হলে অভিযুক্তকে আইটি অ্যাক্টের ৬৭ ধারা এবং ভারতীয় দণ্ডবিধির ৫০৭ ধারা অনুসারে এক লক্ষ টাকা জরিমানা দিতে হবে।

ট্রোল এবং হুমকির পরিমাণ দিনকে দিন বাড়তে থাকায় বেশ কিছু দিন ধরেই সোশ্যালমিডিয়া থেকে কর্ণ নিজেকে সরিয়ে নিয়েছেন। সুশান্তের মৃত্যুর পর শোকবার্তা জানানোর সময় তাঁকে শেষ দেখা গিয়েছিল। এর পরেই স্বজনপোষণকে সুশান্তের মৃত্যুর কারণ হিসেবে কাঠগড়ায় দাঁড় করায় বলিউড। কর্ণ, আলিয়া, সোনমকে নেপোটিজমের ধ্বজাধারী বলে আক্রমণ করেন কঙ্গনা রানাউত।

এর পরেই সোশ্যালে লাগামছাড়া ট্রোলিংয়ের মুখে পড়েন তারকারা।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি