ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মানসিক অবসাদে ভূগছেন আমিরকন্যা ইরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৮, ১২ অক্টোবর ২০২০

গত চার বছর ধরে মানসিক অবসাদে ভুগছেন বলিউড তারকা আমির খানের মেয়ে ইরা। গত ১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে এই স্বীকারোক্তি দেন তিনি। এ নিয়ে নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন ২০ বছরের এই তরুণী। সেখানে নিজের পরিস্থিতির কথা জানিয়েছেন ইরা। পাশাপাশি অবস্থার অবনতি হলে কীভাবে সেই পরিস্থিতি সামলান সেকথাও শেয়ার করেছেন তিনি।

এ নিয়ে ইরা  বলেন, ‘আমি অবসাদগ্রস্ত। চার বছরেরও বেশি সময় ধরে এভাবে আছি। আমি চিকিৎসকের পরামর্শ নিয়েছি এবং আমাকে জানানো হয়েছে, আমি ক্লিনিক্যালি ডিপ্রেসড। তবে এখন আমি ভালো আছি। এক বছরের বেশি সময় ধরে মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতার বৃদ্ধির জন্য কিছু করতে চাইছিলাম। কিন্তু বুঝে উঠতে পারছিলাম না, কী করব। তাই আমি ঠিক করেছি, আপনাদের একটা যাত্রাপথের গল্প শোনাই। আমার যাত্রাপথের কাহিনি। দেখি কী হয়। আশা করি আমরা নিজেদের আরও ভালো করে বুঝতে পারব। মানসিক অবসাদকে ভালোভাবে বুঝতে সক্ষম হব।’

এর পরে ইরা লেখেন, ‘কেন আমি হতাশাগ্রস্ত হয়ে পড়ব? কী কারণে এই অবসাদ? আমার তো সবই আছে, তাই না!’

আরও অনেকের মতো ইরাও মনে করেন, শরীরকে ভালো রাখতে আমরা যতটা গুরুত্ব দিই, মনের স্বাস্থ্য ঠিক রাখতে ততটা গুরুত্ব দিই না। মানসিকভাবে অবসাদগ্রস্ত হয়ে পড়লে ঘরে বসে না থেকে খোলাখুলিভাবে তা নিয়ে আলোচনা করা যেতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই এটা অনেকে মনে করেন না। সেই ধ্যানধারণা বদলাতেই ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করেন ইরা।

উল্লেখ্য, আমির খানের প্রথম স্ত্রী রীনা দত্তের ঘরে দুই ছেলেমেয়ের মধ্যে ইরা ছোট। ইরা মিউজিকের ওপর পড়াশোনা করেছেন। অন্যদিকে তার ভাই জুনায়েদ বাবা আমির খানের সঙ্গে চলচ্চিত্র নির্মাণে সহকারী হিসেবে কাজ করছেন। বর্তমানে আমির তার দ্বিতীয় স্ত্রী কিরণ রাওয়ের সঙ্গে বসবাস করছেন। সেই ঘরে আমিরের আজাদ নামে আট বছর বয়সী একটি ছেলে আছে। গত বছর ইরা নির্দেশক হিসেবে আত্মপ্রকাশ করেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি