ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০০, ১৪ নভেম্বর ২০২০

বৃহস্পতিবার দুপুরের পর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের। শুক্রবার ব্রেন ডেথের পরিস্থিতি তৈরি হচ্ছে, এমনটাই আশঙ্কা চিকিত্সকদের। মস্তিষ্কের স্নায়ু কোনওভাবেই সাড়া দিচ্ছে না। ইসিজি করে মস্তিষ্কের স্নায়ুর যে রিপোর্ট এসেছে তা অত্যন্ত খারাপ।

মেডিকেল বোর্ডের দাবি অনুযায়ী, মস্তিষ্কের স্নায়ুর সাড়া দেওয়ার সূচক গ্লাসগো কোমা স্কেল অনযায়ী ৫। চিকিত্সা বিজ্ঞানে এই সূচক তিনের কাছাকাছি পৌঁছলে ব্রেন ডেথ ঘোষণা করা হয়।

এখানেই শেষ নয়। একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ সঠিকভাবে কাজ করছে না বর্ষীয়ান অভিনেতার। কোনও কোনও চিতিকসকরে মতে, 'মাল্টিঅরগান ফেলিওরের পরিস্থিতি'। হার্ট, লিভার এবং কিডনি এই মুহূর্তে চিকিত্সকদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। কোনওটাই ঠিকভাবে কাজ করছে না। রক্তের উপাদানগুলির দ্রুত বাড়া কমার পরিস্থিতি অত্যন্ত জটিল করে তুলছে। সবমিলিয়ে গত ২৪ ঘণ্টায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটেছে। পরিস্থিতি অত্যন্ত সংঙ্কটজনক।

৫ অক্টোবর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের। এরপর ৬ অক্টোবর শহরের এক বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন তিনি। ৭ অক্টোবর থেকে ছিলেন আইটইউ-তে। কয়েকদিন পরে ভেন্টিলেশনে। আজও ডায়ালিসিস করা হয় সৌমিত্রবাবুর। একদিন ডায়ালিসিস একদিন প্লাসমাফেরেসিস করা হচ্ছে। কিন্তু কোনও ফল মিলছে না।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি