ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

১০০ কোটির ক্লাবে ‘পদ্মাবত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৯, ৩০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:৩০, ৩১ জানুয়ারি ২০১৮

মুক্তির চার দিনের মধ্যেই বক্স অফিস কালেকশনে ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে ‘পদ্মাবত’। সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় খিলজি রূপী রণবীর সিংহ ইতিমধ্যেই বাজিমাত করেছেন দর্শকমনে।

অনেকেই বলছেন, খিলজির চোখে-মুখে পদ্মিনীর খিদে, রণবীরের থেকে বেশি ভাল আর কেউ দেখাতে পারতেন না! যদিও দ্বিমত থাকতে পারে এ কথায়।

‘পদ্মাবত’ ছবিতে কোনও রাজকীয় গরিমা নেই রণবীরের চরিত্রে। আলাউদ্দিন খিলজির মতো একজন সুলতানের চরিত্রে অভিনয় করেছেন তিনি। যাঁর গদি হাতাতে আপন কাকাকে কতল করতে গিয়ে হাত কাঁপে না তার। যিনি কূট রাজনীতিকের মতোই ক্ষমতা দেখান। যাঁর শারিরিক বাচন ভঙ্গিতে শুধুই হিংস্রতা।

আসলে, ‘লুটেরা’, ‘বাজিরাও মস্তানি’-র মাইলস্টোন পেরিয়ে এই ছবিতে রণবীর  অনেক বেশি শক্তিমান অভিনেতা হয়ে উঠেছেন। চরিত্রের জন্য যতটা প্রয়োজন, ঠিক ততখানিই ‘পাশবিক’ হয়েছেন তিনি। যে কারণে একজন সাধারণ দর্শকের মতোই তা দাগ কেটেছে অমিতাভ বচ্চনের মনে।

অমিতাভ বচ্চন ফুল ও নিজে হাতে লেখা চিঠি পাঠিয়েছেন রণবীরকে। টুইটারে সেই ছবি পোস্ট করে রণবীর লিখেছেন, ‘আমি আমার অ্যাওয়ার্ড পেয়ে গিয়েছি’। সোশ্যাল মিডিয়ায় ভক্তদের সঙ্গে নিজের ‘ফ্যান মোমেন্ট’ এবং অভাবনীয় স্বীকৃতির কথাই শেয়ার করেছেন এই অভিনেতা।

এর আগে, বেশ কয়েকবার নিজেকে অমিতাভ বচ্চনের ‘ডাই হার্ড ফ্যান’ বলে দাবি করেছেন রণবীর। ১১ অক্টোবর বিগ বি’র জন্মদিনে টুইট করেছিলেন, ‘হ্যাপি অমিতাভ বচ্চন ডে টু অল’। আবার অমিতাভ যে দিন রণবীরকে তাঁর জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন, সে দিনও তাঁর বক্তব্য ছিল, অমিতাভের কাছ থেকে শুভেচ্ছা বার্তা পাওয়া তিনি বিশ্বাস করতে পারেননি বহুক্ষণ।

যদিও এ বারের চিঠিতে অমিতাভ তাঁকে কী লিখেছেন, তা এখনও জানাননি রণবীর। সব মিলিয়ে মনে করা হচ্ছে, ‘পদ্মাবত’-এর খিলজি চরিত্রে রণবীরের অভিনয় দেখে অমিতাভ তাঁর মুগ্ধতা প্রকাশ করেছেন স্বভঙ্গিমায়।বলিউডে নিজের উত্তরসূরিদের ক্ষেত্রে বরাবরই যেমনটা করে থাকেন বিগ বি।

‘পদ্মাবত’-এ অভিনয়ের জন্য দীপিকাও ক’দিন আগেই এমন শুভেচ্ছাবার্তা পেয়েছিলেন। শুভেচ্ছা জানিয়েছিলেন তাঁর প্রাক্তন প্রেমিক রণবীর কপূরের বাবা-মা ঋষি ও নীতু কপূর।

কেআই/ টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি