ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

খানদের পাত্তা দেননি এই নায়িকারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩২, ৩১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:১৩, ৩১ জানুয়ারি ২০১৮

শাহরুখ, সালমান, আমির। বলিউডের তিন খান। একটা কথা লোক মুখে প্রচলিত আছে- বলিউডে নায়িকাদের কপাল খুলতে এই খানদের খুব প্রয়োজন। অন্তত পক্ষে তাদের সঙ্গে একবার হলেও কাজ করতে হবে নায়িকাদের। তবে বক্তব্য মেনেনিতে চাননা অনেক অভিনেত্রী। যারা বিষয়টিকে পাত্তাই দেন না।

দীপিকা পাড়ুকোন

শাহরুখ খানের সঙ্গে দীপিকার কেমিস্ট্রির কথা সকলেই জানেন। ‘ওম শান্তি ওম’ বা ‘চেন্নাই এক্সপ্রেস’-এর সাফল্যই সে কথা বলে দেয়। সোশ্যাল মিডিয়ায় দু’জনের আদান-প্রদান দেখেও বোঝা যায়। হয়তো শাহরুখের সঙ্গে এতটা ঘনিষ্ঠতা বলেই দীপিকা চার বার ‘না’ করেছেন সালমান খানকে! ‘জয় হো’, ‘কিক’, ‘বজরঙ্গী ভাইজান’, ‘সুলতান’- কোনটিই করেননি তিনি।

কঙ্গনা রনৌত

কঙ্গনা বরাবরই ব্যতিক্রমী। ‘না’ করেছেন তিন খানকেই। সালমানের সঙ্গে ‘সুলতান’-এ কাজ করার প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু সেখানে মহিলা চরিত্রটি তাকে ততটাও উদ্বুদ্ধ করেনি বলে জানিয়েছিলেন কঙ্গনা। শোনা যায়, আমির খান ‘দঙ্গল’-এর জন্যও বলেছিলেন কঙ্গনাকে। রাজি হননি তিনি। এখন খবর, শাহরুখ খানের ‘জিরো’-তেও তাকে একটি চরিত্র করার জন্য বলা হয়েছিল। কিন্তু জরুরি রোল নয় বলে ‘না’ করেছেন সেখানেও।

পরিণীতি চোপড়া

ভাল অভিনেত্রী হিসেবে সুখ্যাতি রয়েছে পরিণীতি চোপড়ার। মাঝে অনেকদিন কোনও সিনেমাতে তেমন সুবিধে করতে পারছিলেন না নায়িকা। তবে ‘গোলমাল এগেইন’-এ ভালোই সাফল্য পেয়েছিলেন তিনি। ভালো কিছু করার সুযোগ থাকলেও ‘কিক’-এ সালমানের বিপরীতে কাজ করতে রাজি হননি পরিণীতি। শেষে জ্যাকলিন ফার্নান্দেজ করেন সিনেমাটি।

কারিনা কাপুর খান

শাহরুখ খানের ‘কাল হো না হো’-তে কাজ করতে অসম্মত হয়েছিলেন কারিনা। শাহরুখের সমান পারিশ্রমিক দাবি করেছিলেন তিনি। নির্মাতা করন জোহর কিছুতেই রাজি হননি। শেষে প্রীতি জিনতাকে দিয়ে কাজটা করিয়েছিলেন তিনি।

প্রিয়াঙ্কা চোপড়া

আমির খানের প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন প্রিয়াঙ্কা। ‘গজনী’-তে অসিনের চরিত্রটা করতে বলা হয়েছিল তাকে। কিন্তু আকস্মিক মৃত্যু হবে, এমন চরিত্র করতে রাজি হননি প্রিয়াঙ্কা।

ঐশ্বরিয়া রাই বচ্চন

এই সুন্দরীও ‘না’ করেছিলেন আমির খানকে। ‘রাজা হিন্দুস্তানি’-তে কারিশমা কাপুরের চরিত্রে তাকে কাজের অফার দেওয়া হয়েছিল। কিন্তু তখন পড়াশোনায় ব্যস্ত ছিলেন অল্পবয়সী ঐশ্বরিয়া। আমিরের সঙ্গে তার পর থেকে এখনও পর্যন্ত আর কাজ করেননি অভিনেত্রী।

স্বরা ভাস্কর

সঞ্জয় লীলা বানশালীর ‘পদ্মাবত’ সিনেমাতে জহরব্রতকে ( স্বামীর মৃত্যুতে সতীত্ব রক্ষায় আগুনে ঝাঁপ দিয়ে স্ত্রীর আত্মহত্যা) মহিমান্বিত করা হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। তবে এটাই স্বরার সাহসিকতার একমাত্র উদাহরণ নয়। আনন্দ এল রাইয়ের ‘জিরো’র জন্য স্বরাকে বলা হয়েছিল শাহরুখ খানের মায়ের চরিত্রে অভিনয় করতে। না করে দিয়েছেন অভিনেত্রী।

সূত্র : আনন্দবাজার

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি