ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

তৌকীরের ‘স্ফুলিঙ্গ’র শুটিং শেষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ৪ জানুয়ারি ২০২১

জনপ্রিয় নির্মাতা তৌকীর আহমেদ। তার নতুন চলচ্চিত্র স্ফুলিঙ্গ। মাত্র ২৩ দিনেই সিনেমাটির শুটিং শেষ করলেন তিনি।

গত ১১ ডিসেম্বর থেকে রাজেন্দ্রপুরের নক্ষত্রবাড়ি রিসোর্টে সেট তৈরি করে সিনেমাটির শুটিং শুরু হয়। এরপর টানা শুটিং শেষে বন্ধ হলো ক্যামেরা।

এ নিয়ে তৌকীর আহমেদ বলেন, ‘টানা কাজ করে স্ফুলিঙ্গের শুটিং শেষ করা হয়েছে। তবে কিছু প্যাসওয়ার্ক বাকি রয়েছে। ডাবিং ও এডিটিংয়ে মাঝেই সে কাজগুলো করে ফেলবো।’

টানা ২৩ দিনে শুটিং শেষ করতে সিনেমাটির আর্টিস্টসহ সবাই দারুন সহযোগিতা করেছেন বলে জানান এ নির্মাতা। এ জন্য তিনি সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তৌকীর আহমেদের এবারের সিনেমা একটি ব্যান্ড দলকে নিয়ে। মূলত বঙ্গবন্ধুর আদর্শের ও চেতনার সঙ্গে তারুণ্যের একটি মেলবন্ধন পাওয়া যাবে এ সিনেমাতে। এমনটাই জানিয়েছেন নির্মাতা।

সিনেমার গল্প প্রসঙ্গে তৌকীর জানান, মুক্তিযুদ্ধ এবং তারুণ্যে সৃজনশীলতার সম্পর্ক নিয়ে সিনেমাটি এগিয়ে যাবে। ব্যান্ড সংগীতের মধ্য দিয়ে সম্পর্কের, সৃষ্টির ও বিপ্লবের নানা রূপ ফুটে উঠবে এতে। পাশাপাশি দায়িত্ববোধের স্পৃহাও তুলে ধরা হবে।

সিনেমাটির চারটি কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন- রওনক হাসান, পরীমনি ও শ্যামল মাওলা ও জাকিয়া বারী মম। এছাড়া আরও অভিনয় করেছেন- আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চু প্রমুখ।

সিনেমাটির সংগীত পরিচালনার দায়িত্বে আছেন পিন্টু ঘোষ। মার্চে সিনেমাটি মুক্তি দেয়ার পরিকল্পনা কথা জানিয়েছেন পরিচালক।

‘স্ফুলিঙ্গ’ প্রযোজনা করছে ‘স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন’। 

উল্লেখ্য, তৌকীর এর আগে ‘জয়যাত্রা’, ‘রুপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’, ‘অজ্ঞাতনামা’, ‘হালদা’ ও ‘ফাগুন হাওয়ায়’ নির্মাণ করে প্রশংসিত হয়েছেন। 
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি