ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘পদ্মাপুরাণ’ এ প্রসূনের চমক (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ১৩ মার্চ ২০২১

সম্প্রতি প্রকাশ পেয়েছে পরিচালক রাশিদ পলাশের চলচ্চিত্র ‘পদ্মাপুরাণ’ এর ‘নোনা’ শিরোনামে একটি গান। আর এ গানেই চমক দেখিয়েছে ‘পদ্মাপুরাণ’। গানের শুরুতে অভিনেত্রী প্রসূন আজাদকে কিছু সাহসী সংলাপে পুরুষদের নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। যা নেটদুনিয়ায় আলোচনার ঝড় তুলেছে। সেই সঙ্গে প্রসূনের নতুন লুক দর্শকদের চমকে দিয়েছে।
 
প্রকাশিত গানের শুরুতে দেখা যায়, প্রসূন আজাদ মদ পান করছেন আর বলছেন, ‘আমার থেকে ভালো পুরুষ মানুষ আর কেউ চিনে না। কাঁটা তারের বেড়ার এইপার আর ওইপার দুই পার হলো আমার দুই রানের…(বিপ)। হিন্দুগো গরুর মাংস খাওয়া নিষেধ, মুসলমানের শুয়োরের মাংস। কিন্তু এই মাইয়া মাইনসের মাংস সব শালায় খায়। সব জায়গায় চলে, মেশিনের মতো চলে।’ এমন সংলাপের পরই বেজে ওঠে ‘নোনা’ শিরোনামের গানটি।

সংলাপ নিয়ে কারও কারও মনে প্রশ্ন উঠলেও চরিত্রের প্রয়োজনে যা জরুরী ছিল বলে জানিয়েছেন নির্মাতা। প্রসূনও চরিত্রের সঙ্গে ঠিকঠাক নিজেকে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। এ সিনেমার মধ্য দিয়ে অভিনেত্রী নিজেকে প্রকাশের সুযোগ পেয়েছেন। এমনটি দাবি অভিনেত্রীর।

চলচ্চিত্রটি মুক্তির বিষয়ে নির্মাতা রাশিদ পলাশ বলেন, ‘করোনার জন্য চলচ্চিত্রটির রিলিজে কিছুটা বিলম্ব হয়েছে। আমরা স্কুল কলেজ খোলার অপেক্ষায় ছিলাম। এখন সেটা খোলার আভাস মিলেছে, তাই সিনেমার গান দিয়ে সামনে আসা। আমার বিশ্বাস দর্শক ‘নোনা’ পছন্দ করবে। আমার কাছে সিনেমা নিছক বিনোদন নয়, এটা একটা বোধ, একটা বিশ্বাস। নোনায় সে বোধ খুঁজে পাওয়া যাবে।’

প্রসূন আজাদ ছাড়াও চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, শম্পা রেজা, জয়রাজ, সুমিত সেনগুপ্ত, কায়েস চৌধুরী, সূচনা শিকদার, রেশমী, হেদায়েত নান্নু, আশরাফুল আশিষ, সাদিয়া তানজিন প্রমুখ।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার গানটি প্রকাশ পেয়েছে লাইভ টেকের ইউটিউব চ্যানেলে।

গানটির কথা, সুর ও সংগীত বিবেক মজুমদারের। এতে কণ্ঠ দিয়েছেন আরিফ। পদ্মানদীর অববাহিকায় থাকা মানুষগুলোর বর্তমান অবস্থা, তাদের মানসিকতা, আর্থিক অবস্থা এবং জীবনধারণ প্রক্রিয়া নিয়ে পরিচালক রাশিদ পলাশ নির্মাণ করেছেন ‘পদ্মাপুরাণ’।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি