ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহান, মহাসচিব শাহীন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৯, ৩ এপ্রিল ২০২১

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ২০২১-২০২২ মেয়াদের নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে নতুন সভাপতি হিসেবে সোহানুর রহমান সোহান এবং মহাসচিব হিসেবে শাহীন সুমন নির্বাচিত হয়েছেন।

শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর বিএফডিসিতে দ্বিবার্ষিক এই নির্বাচন অনুষ্ঠিত হয়। শুক্রবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে এ চূড়ান্ত ফলাফল প্রকাশ হয়।

জানা গেছে, সোহানুর রহমান সোহান পেয়েছেন ১২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী হায়াৎ পেয়েছেন ৮০ ভোট। অন্যদিকে ১৬৫ ভোট পেয়ে মহাসচিব হিসেবে বিজয়ী হয়েছেন শাহীন সুমন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এস এ হক অলিক পেয়েছেন ৬৪ ভোট।

১৬৬ ভোট পেয়ে সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ছটকু আহমেদ। ১৬২ ভোট পেয়ে উপ-মহাসচিব হয়েছেন কবিরুল ইসলাম রানা। ৯টি সম্পাদকীয় পদে জয়লাভ করেন- অর্থসচিব হিসেবে মো. সালাহউদ্দিন (১৭০), সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব (১২৪), আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন (১৫১), সাংস্কৃতিক ও ক্রীড়া পদে শাহীন কবির টুটুল (১৯৩) এবং প্রচার, প্রকাশনা ও দপ্তর সচিব হলেন আনোয়ার সিরাজী (১৬২)।

১০টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেন যথাক্রমে- পল্লী মালেক, জাকির হোসেন রাজু, আব্দুর রহিম বাবু, নূর মোহাম্মদ মনি, মাসুমা তানি, মোস্তাফিজুর রহমান বাবু, সেলিম আজম, হাবিবুল ইসলাম হাবিব, সাঈদুর রহমান সাঈদ ও শাহাদাৎ হোসেন লিটন।

এই নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৩৬১ জন। সভাপতি পদে লড়ছেন তিনজন, মহাসচিব পদেও লড়ছেন তিনজন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি