ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

যৌন হেনস্থার অভিযোগে বরখাস্ত ক্রেসবার্গ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪১, ১২ নভেম্বর ২০১৭

যৌন হেনস্থার অভিযোগে আবারও হলিউডে তোলপাড় শুরু হয়েছে। এবার পরিচালক, লেখক অ্যান্ড্রু ক্রেসবার্গের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ওঠায় তাঁকে বরখাস্ত করেছে চলচ্চিত্র নির্মাতা সংস্থা ওয়ার্নার ব্রাদার্স।

‘অ্যারো’, ‘দ্য ফ্ল্যাশ’, ‘সুপারগার্ল’-এর মতো একের পর এক জনপ্রিয় টেলি সিরিজের স্রষ্টা ক্রেসবার্গ ২০১৫ সাল থেকে এই সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ। তবে গত কয়েক বছরে তাঁর বিরুদ্ধে জমা পড়া একের পর এক যৌন হেনস্থার অভিযোগের ভিত্তিতে তাঁকে বরখাস্ত করেছে ওয়ার্নার ব্রাদার্স।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এ বিষয়ে তদন্ত চলছে। কাজের জায়গায় কেউ অস্বস্তিকর পরিবেশ তৈরি করার চেষ্টা করলে তা কখনওই মেনে নেওয়া হবে না।’ অন্তত ১৫ জন নারী ও ৪ জন পুরুষ ক্রেসবার্গের বিরুদ্ধে সরাসরি যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন। অনেকেরই দাবি ছিল, ক্রেসবার্গ কাজের জায়গাটা এতটাই বিষাক্ত করে তুলেছিলেন যে বাধ্য হয়ে তাঁদের কাজ ছাড়তে হয়।

তবে নিজের বিরুদ্ধে ওঠা কোনো অভিযোগই মানতে চাননি ক্রেসবার্গ। তাঁর দাবি, কারও সাজপোশাক নিয়ে তিনি মন্তব্য করলেও তা সব সময় এক জন পরিচালকের দৃষ্টিকোণ থেকে বলেছেন। নারীদের সঙ্গে সৌজন্যমূলক কোলাকুলি বা চুম্বন বিনিময় করলেও তা কখনও অশালীন আচরণের পর্যায়ে পড়েনি।

সূত্র : আনন্দবাজার

এসএ/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি