ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইতিহাস গড়া ‘দ্য লায়ন কিং’ আসছে ঢাকায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫, ২৪ জুলাই ২০১৯

দীর্ঘ ২৫ বছর পর আবারও হলিউডের পর্দায় ফিরে আসছে ‘দ্য লায়ন কিং’। ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিলো ডিজনির এই চলচ্চিত্র। মুক্তির পর রীতিমত ইতিহাস গড়ে সিনেমাটি। এই মিউজিক্যাল অ্যানিমেশন সিনেমার সিংহ ‘সিমবা’ দর্শকের হৃদয়ে স্থান করে নেয়। ৩৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত সিনেমাটি বক্স অফিসে প্রায় নয় হাজার কোটি টাকা ব্যবসা করে। আর হলিউডের ইতিহাসের অন্যতম ব্যবসাসফল সিনেমার তালিকায় স্থান করে নেয় এটি। মাত্র ৮৮ মিনিট দৈর্ঘের এই সিনেমা ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের জাতীয় চলচ্চিত্র নিবন্ধনের ‘লাইব্রেরি অব কংগ্রেস’-এ স্থান করে নেয়।

সেখানে এই সিনেমা সম্পর্কে লেখা হয়, ‘সাংস্কৃতিক, ঐতিহাসিক এবং শৈল্পিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।’ শুধু তাই নয়, দু’টি অস্কারও ঘরে তুলেছে সিনেমাটি। এসব অর্জনকে আরো গৌরবান্বিত করতে এবার সিনেমাটির রিমেক করছে ওয়াল্ট ডিজনি পিকচার্স।

গত ১৯ জুলাই আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ‘দ্য লায়ন কিং’। বাংলাদেশের দর্শকরা ঢাকার স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি দেখতে পাবেন ২৬ জুলাই থেকে। এরইমধ্যে ভারতে দারুণ সাড়া ফেলেছে ‘দ্য লায়ন কিং’। সিনেমার হিন্দি ভার্সনে থাকছেন বলিউডের কিং খান শাহরুখ। ‘লায়ন মুফাসা’ হবেন শাহরুখ খান আর লায়ন মুফাসার ছেলে, মূল চরিত্র ‘লায়ন সিম্বা’ হবেন শাহরুখের ছেলে আরিয়ান খান। তবে তাদেরকে দেখা যাবে না। কারণ, মুফাসা আর সিম্বার চরিত্রে কণ্ঠ দেবেন শাহরুখ আর জুনিয়র শাহরুখ।

 

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি