ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

এবার করোনায় মারা গেছেন হলিউড অভিনেত্রী হিলারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৮, ১২ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন হরর সিনেমা ‘উইচফাইন্ডার জেনারেল’খ্যাত ব্রিটিশ অভিনেত্রী হিলারি হিথ। তার বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুর বিষয়টি নিজের ফেসবুকে জানিয়েছেন হিলারির ধর্মপুত্র অ্যালেক্স উইলিয়ামস।

অ্যালেক্স লিখেছেন, ‘গত সপ্তাহে করোনাভাইরাসে আমার ধর্মমাতা জনপ্রিয় অভিনেত্রী হিলারি হিথ মারা গেছেন। তিনি ছিলেন ষাট ও সত্তর দশকের সেরা অভিনেত্রী। নব্বইয়ের দশকে চলচ্চিত্র প্রযোজক হিসাবেও সফল তিনি।’

আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হয়, ইংল্যান্ডের লিভারপুলে জন্ম নেওয়া এই অভিনেত্রীর হলিউডে অভিষেক ঘটে ১৯৬৮ সালে। মাইকেল রিভসের হরর সিনেমা ‘উইচফাইন্ডার জেনারেল’তে অভিনয় করেন। প্রথম ছবিতেই দুর্দান্ত অভিনয় করার পর রাতারাতি খ্যাতির শীর্ষে পৌঁছে যান।

উল্লেখ্য, সিনেমায় অভিনয়ের পাশাপাশি হিলারি প্রযোজনাও করেছেন। তার প্রযোজিত সিনেমার মধ্যে ‘অ্যান আউফুলি বিগ অ্যাডভেঞ্চার’ এবং ‘নিল বাই মাউথ’ অন্যতম। ছবি দুটি ১৯৯৫ সালে ও ১৯৯৭ সালে মুক্তি পায়।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে মাস্টার্স ডিগ্রি করেছিলেন হিলারি। অভিনয়ের পাশাপাশি সারাবিশ্বের বিভিন্ন ক্লিনিকে তিনি মনোরোগ বিশেষজ্ঞ হিসেবে সেবা দান করে গেছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি