ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিজয় দিবসে প্রাঙ্গণেমোরের নতুন নাটক ‘মেজর’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৭, ১৬ ডিসেম্বর ২০২০

দেশের অন্যতম নাট্য সংগঠন প্রাঙ্গণেমোর ও শব্দ নাট্যচর্চা কেন্দ্র যৌথভাবে মঞ্চে নিয়ে আসছে নতুন নাটক ‘মেজর’। আজ ১৬ ডিসেম্বর বিজয় দিবসের সন্ধ্যায় রাজধানীর নাটক সরণির (বেইলি রোড) মহিলা সমিতি মিলনায়তনে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হবে। এর আগে একই মিলনায়তনে ১৪ ও ১৫ ডিসেম্বর নাটকটির কারিগরি প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন অনন্ত হিরা। 

নাটকটি নিয়ে অনন্ত হিরা বলেন, ‘মেজর’ নাটকটি স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে আলোচিত একটি চরিত্র। কিন্তু এটি নিয়ে তেমন কাজ হয়নি। নাটকের বিষয়ে এখনই কিছু বলতে চাই না। দর্শক মিলনায়তনে এসে নাটকটি দেখবেন বলে আশা রাখছি। শুধু বলব, ‘মেজর’ আমার সময়োপযোগী সবচেয়ে সাহসী বিষয় নির্বাচন। এই বিষয় নিয়ে আগে কখনো চলচ্চিত্র, টিভি নাটক, থিয়েটার কিছুই হয়নি।’

নাটকটিতে অভিনয় করবেন অনন্ত হিরা, নূনা আফরোজ, আউয়ার রেজা, রওশন জান্নাত রুশনী, সুমন মল্লিক ও বাঁধন সরকার। নাটকের আলোক পরিকল্পনা করেছেন ঠান্ডু রায়হান, মঞ্চ পরিকল্পনা করেছেন ফয়েজ জহির, সংগীত পরিকল্পনা করেছেন রামিজ রাজু, পোশাক পরিকল্পনা করেছেন নূনা আফরোজ এবং লগো, পোস্টার, ব্রুশিয়ার ও টিকেট ডিজাইন করেছেন অরূপ বাউল।

উল্লেখ্য, অনন্ত হিরা একাধারে নাট্যকার, নির্দেশক, অভিনেতা ও সংগঠক হিসেবে বাংলাদেশের নাট্যাঙ্গনে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। মঞ্চে এর আগে ‘শ্যামাপ্রেম’, ‘লোকনায়ক’, ‘আওরঙ্গজেব’, ‘ঈর্ষা’, ‘মাইকেল মধুসূদন’, ‘হাছনজানের রাজা’, ‘কনডেম সেল’ ‘তৃতীয় একজন’ নাটকগুলোর মাধ্যমে প্রশংসিত হয়েছেন তিনি। টেলিভিশন ও সিনেমা নিয়েও কাজ করছেন তিনি।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি