ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

চির তরুণ জাহিদ হাসানের ৫১তম জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭, ৪ অক্টোবর ২০১৭ | আপডেট: ২১:২৯, ৪ অক্টোবর ২০১৭

পঞ্চাশ বছর পূর্ণ করে একান্নতে পা দিলেন গুণী অভিনেতা ও নির্দেশক জাহিদ হাসান। আজ তাঁর জন্মদিন। একুশে টেলিভিশন অনলাইনের পক্ষ থেকে জনপ্রিয় এ টিভি অভিনেতাকে শুভেচ্ছা। শুভ জন্মদিন হে চিরো তরুণ- জাহিদ হাসান।

১৯৬৭ সালের ৪ অক্টোবর বাংলাদেশের জনপ্রিয় এই নাট্যাভিনেতা সিরাজগঞ্জে তার নানার বাড়িতে জন্মগ্রহন করেন। বাবা ইলিয়াস উদ্দিন তালুকদার ছিলেন একজন কাস্টমস কর্মকর্তা ও মা হামিদা বেগম ছিলেন একজন গৃহিণী। পাঁচ ভাই ও তিন বোনের মধ্যে জাহিদ হাসান সবার ছোট।

জাহিদ হাসান প্রতিষ্ঠিত মডেল কাম অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ-এর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাঁদের দুই সন্তান রয়েছে। মেয়ের নাম পুস্পিতা এবং ছেলের নাম পূর্ণ।

৯০-এর দশক থেকে বাংলাদেশের প্রথম সারির অভিনেতাদের একজন হিসেবে কাজ করছেন তিনি। টেলিভিশন ছাড়াও তিনি চলচ্চিত্রে অভিনয়েও আসাধারন দক্ষতা দেখিয়েছেন। বিশেষ করে হুমায়ূন আহমেদ পরিচালিত ‘শ্রাবণ মেঘের দিন’ তাঁর অভিনীত অন্যতম শ্রেষ্ঠ চলচিত্র। টেলিভিশন এবং চলচ্চিত্রে বিভিন্ন ধারার চরিত্রে অভিনয় করেন তিনি। তবে দর্শকের কাছে তাঁর অন্যান্য চরিত্রগুলোর পাশাপাশি কৌতুক চরিত্রগুলো বেশি আদরণীয়। তাঁর বিখ্যাত কৌতুক চরিত্র ছিল হুমায়ূন আহমেদ পরিচালিত টেলিফিল্মে মফিজ নামক একটি পাগলের চরিত্র। এছাড়াও অসংখ্য দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছেন জাহিদ।

বছরের অন্যান্য দিনগুলোতে শুটিং নিয়ে ব্যস্ত থাকলেও জন্মদিনে তিনি কোনো শুটিং রাখেন না। বছরের এই একটি দিনে তিনি পরিবারের সঙ্গে একান্তে সময় কাটাতেই ভালোবাসেন। যথারীতি আজো তাই করবেন তিনি। তবে দিনের বিশেষ একটি সময় তিনি এতিমদের সাথে সময় কাটাবেন বলেও জানিয়েছেন তিনি।

নিজের জন্মদিন প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, জন্মদিন এলেই মনে হয় জীবন থেকে আরো একটি বছর চলে গেল। তবে ভালোলাগে যে, পরিচিতি-অপরিচিত নানানজনের শুভেচ্ছাবার্তা, ভালোবাসা পাই। একজন সাধারণ মানুষ হয়ে আমি দেশের কোটি কোটি মানুষের ভালোবাসা পাই। এটাই আসলে জীবনে বড় পাওয়া। আর যেহেতু আমি নিজেই এতিম, তাই জন্মদিনে এতিমদের সাথেও বিশেষ সময় কাটাব। সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে, আমার স্ত্রী, সন্তানদের ভালো রাখেন। সেই সাথে আল্লাহ যেন আমার মা-বাবাকে বেহেশত নসিব করেন।

উল্লেখ্য, একটি বেসরকারি স্যাটেলাইট চ্যানেলে নিয়মিত প্রচার হচ্ছে জাহিদ হাসান নির্দেশিত ও অভিনীত ধারাবাহিক রাজু ৪২০। এরই মধ্যে বাংলাভিশনে প্রচার শেষ হয়েছে তার নির্দেশিত ও অভিনীত ভ্যাগাব ধারাবাহিকটি।

এসএ/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি