ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

দেশে সর্ববৃহৎ বার্ন ইনস্টিটিউট চালু ২০১৮ তে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১০, ৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৭:৫০, ৯ ডিসেম্বর ২০১৭

বিশ্বের সর্ববৃহৎ ‘শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে’র ২০১৮ সালের ডিসেম্বরে নির্মাণ কাজ সম্পন্ন করার কথা থাকলেও সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে আগামী বছরের সেপ্টেম্বরের মধ্যেই নির্মাণ কাজ শেষ হবে। ৫০০ শয্যার এই বার্ন ইনস্টিটিউটটি নির্মিত হলে পোড়া রোগীদের সুচিকিৎসা করা সম্ভব হবে। পাশাপাশি রোগীদের চিকিৎসায় প্রয়োজনীয় বিশেষজ্ঞ জনবল (ডাক্তার, নার্স ও অন্যান্য) তৈরি করাও সম্ভব হবে।

আজ শনিবার দুপুরে রাজধানীর চানখারপুলে ইনস্টিটিউট প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী জানান, ৫২২ কোটি ৩৯ লাখ ৩৭ হাজার টাকা ব্যয়ে ২০১৬ সালের ২৭ এপ্রিল প্রকল্পটির ৩টি বেজমেন্টসহ ১৮তলা মূল ভবনের নির্মাণ কাজ শুরু হয়। প্রকল্পের নির্মাণ কাজ শেষ করার পরপরই যাতে হাসপাতালের কার্যক্রম শুরু করা যায় সেজন্য পদ সৃষ্টির লক্ষ্যে প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে দুই স্বাস্থ্যসচিব ফয়েজ আহমেদ, সিরাজুল ইসলামসহ একাধিক অতিরিক্ত সচিব, বার্ন ইউনিট স্থাপন প্রকল্পের জাতীয় সমন্বয়ক ডা. সামন্তলাল সেন, ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা.আবুল কালাম ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিরউদ্দিন উপস্থিত ছিলেন।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি