ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বিএসএমএমইউ বহির্বিভাগে দিনে ৮ হাজার রোগী সেবা নিচ্ছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২২, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:১৯, ৫ জানুয়ারি ২০১৮

রাজধানী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রতিদিন ৮ হাজার রোগী সেবা নিচ্ছেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির উপাচার্য অধ্যাপক ডা.কামরুল হাসান খান।

আজ বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে এক যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিএসএমএমইউ এবং ইম্পিরিয়াল কলেজ লন্ডনের মধ্যে  যৌথ গবেষণার প্রয়াস, রোগীদের উন্নত সেবা বৃদ্ধিকরণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

এ সময় ইম্পেরিয়াল কলেজ লন্ডনের অনারারি ক্লিনিক্যাল লেকচারার ডা. মনজুর শওকত উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান আরোও বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের বাণিজ্য নয় বরং রোগীদের স্বার্থ, উচ্চতর ডিগ্রি অর্জনের অভিপ্রায়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের উন্নত গবেষণা এবং  চিকিৎসাসেবার মান ও সুযোগ বৃদ্ধির কথা বিবেচনায় নিয়ে  কার্যক্রম পরিচালিত করছে।

এ বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রেসিডেন্ট শিক্ষার্থীদের জন্য আগে কোনো টাকা বরাদ্দ ছিলো না উল্লেখ করে তিনি বলেন, উচ্চতর চিকিৎসা শিক্ষা কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য এ বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রেসিডেন্ট শিক্ষার্থীদের জন্য মাসিক ২০ হাজার টাকা পারিতোষিকের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া এ বিশ্ববিদ্যালয়ের সাথে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, রকফেলার ফাউন্ডেশন, অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস, সিএমএইচ, ইউনিসেফ, জন হপকিন্স, শিকাগো ইউনিভার্সিটি, মাহিদোল বিশ্ববিদ্যালয়, কানাডার নভেল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, জাপানের নাগোয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল। সম্মানিত অতিথি ছিলেন সাবেক উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. মো. রুহুল আমিন মিয়া, ও সার্জারি অনুষদের ডীন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন

এম/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি