ঢাকা, ২০১৯-০৬-২০ ৯:২১:৩১, বৃহস্পতিবার

Ekushey Television Ltd.

জলকামান গ্যাস লাঠিচার্জে বিজেপির মিছিল পণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৫০ পিএম, ১২ জুন ২০১৯ বুধবার

ভারতের কলকাতায় বিজেপির মিছিলে কাঁদানে গ্যাস, জলকামান ও লাঠিকার্জ করেছে রাজ্য পুলিশ। সন্দেশখালির ঘটনা এবং রাজ্যে আইনশৃঙ্খলার অবনতির প্রতিবাদে বুধবার বিজেপি আয়োজিত এক মিছিলে পুলিশ এ অ্যাকশনে যায়।  

জানা যায়, মিছিলটি বি বি গাঙ্গুলি স্ট্রিটে পুলিশের তৈরি করা ব্যারিকেড ভাঙতে চাইলে বিজেপির কর্মী ও সমর্থকদের প্রতিহত করার চেষ্টা করে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হলে পুলিশ জলকামান, কাঁদানে গ্যাস ও লাঠিচার্জ করে। বিজেপি কর্মীরা ইটপাটকেল ছুড়তে থাকলে এই মারমুখি অবস্থানে যায় পুলিশ বলে দাবি করেছে কলকাতা পুলিশ।

প্রতক্ষ্যদর্শীরা জানান, বুধবার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে অভিযান শুরু করে বিজেপি। এই অভিযান ঘিরে পরিস্থিতির অবনতির আশঙ্কায় আগে থেকেই মিছিলের গতি পথকে কড়া পুলিশি নিরাপত্তায় ঘিরে রাখে রাজ্য প্রশাসন।

মিছিল ঘিরে সংকটময় পরিস্থিতির সৃষ্টি হওয়ায় আন্দোলন স্থগিত করা হয় বলে জানান বিজেপি নেতা দিলীপ ঘোষ। বিজেপি নেতা বিজয়বর্গীয় বলেন, ‘মমতা সরকার বেশি দিন টিকতে পারবে না। পশ্চিমবঙ্গকে মমতা সমলাতে পারছেন না বলে তার পদত্যাগ করা উচিত।’ বিজেপির আন্দোলন রাজ্য জুড়ে ছড়িয়ে দেওয়া হবে বলে জানান বিজেপি সাংসদ দিলীপ ঘোষ।

‘দ্যাখ বিজেপির ক্ষমতা, ভয় পেয়েছে মমতা’ এমন শ্লোগান তুলে মিছিলে নেতৃত্ব দেন রাহুল সিংহ। মিছিলের সামনে থাকায় পুলিশের জলকামান ও লাঠিচার্জে গুরুত্ব আহত হয়েছেন বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

এমএস/এসি

 

 

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি