ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ইমরানের সমালোচনায় স্বাবেক স্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭, ১০ সেপ্টেম্বর ২০১৮

পুরোনো ছবি

পুরোনো ছবি

উগ্র ডানপন্থীদের চাপে আহমেদিয়া সম্প্রদায়ের শীর্ষ অর্থনীতিবিদকে পাকিস্তানের অর্থনৈতিক প্যানেল থেকে অপসারণ করায় সাবেক স্বামী ও প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারের কড়া সমালোচনা করেছেন জেমিমা গোল্ডস্মিথ। ইমরানের এ সিদ্ধান্তে তিনি চরম হতাশা ব্যক্ত করেছেন।

বিখ্যাত অর্থনীতিবিদ আতিফ মিয়াঁকে নবগঠিত অর্থনৈতিক প্যানেল থেকে বাদ দিয়েছেন ইমরান। সংখ্যালঘু আহমেদিয়া সম্প্রদায়ভুক্ত হওয়ায় ডানপন্থীদের চাপে এ অর্থনীতিবিদকে প্যানেল থেকে বাদ দেওয়া হয়।

এ ঘটনায় ইকোনমিক অ্যাডভাইজরি কাউন্সিলের কয়েকজন সদস্যও পদত্যাগ করেন। এঁদের মধ্যে একজন পাকিস্তানি বংশোদ্ভূত লন্ডনভিত্তিক অর্থনীতিবিদ ড. ইমরান রসুল। যে পন্থায় আতিফ মিয়াঁকে অপসারণ করা হয়েছে, তার সঙ্গে তিনি ‘স্পষ্টভাবে দ্বিমত’পোষণ করেন।

ইমরান রসুল বলেন, ‘ধর্মীয় পরিচয়ের ভিত্তিতে কাউকে অপসারণ করার সিদ্ধান্ত আমার নৈতিকতা অথবা যে মূল্যবোধ আমি আমার সন্তানদের শিক্ষা দিই, তার পরিপন্থী।’

এর প্রতিবাদে গত শুক্রবার জেমিমা গোল্ডস্মিথ টুইটারে লেখেন, ‘অসমর্থযোগ্য এবং খুব হতাশাজনক। আহমেদিয়া সম্প্রদায়ভুক্ত হওয়ায় পাকিস্তানের নতুন সরকার স্বনামধন্য ও সম্মানিত অর্থনীতির অধ্যাপককে সরে দাঁড়াতে বলেছে। পুনশ্চ, পাকিস্তানের প্রতিষ্ঠাতা কায়েদে আজম মোহাম্মদ আলী জিন্নাহ তাঁর মন্ত্রিসভায় একজন আহমেদিয়াকে স্থান দিয়েছিলেন।

৪৪ বছর বয়স্ক জেমিমা গোল্ডস্মিথ ব্রিটেনের অন্যতম শীর্ষ কলামিস্ট। জেমিমার ঘরে ইমরানের দুটি ছেলে আছে। পাকিস্তানের সাধারণ নির্বাচনে জয়লাভের পর প্রথম যাঁরা ইমরানকে অভিনন্দন জানান, জেমিমা তাঁদের অন্যতম।

তখন তিনি টুইটারে লিখেছিলেন, ‘অপমান, বাধা ও ত্যাগের ২২ বছর পর আমার ছেলেদের বাবা পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। বিশ্বাস, দৃঢ়তা ও পরাজয়ের কাছে নত না হওয়ার শিক্ষা এ বিজয়। তিনি কেন রাজনীতিতে এসেছেন, সেটাই তাঁকে সর্বপ্রথম মনে রাখতে হবে। অভিনন্দন।’

জেমিমার বোন জ্যাক গোল্ডস্মিথ ব্রিটেনের কনজারভেটিভ পার্টির এমপি। স্পষ্টভাষিতার জন্য তিনি পরিচিত।

সূত্র : এনডিটিভি।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি