ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

উগান্ডায় ভয়বাহ দুর্ঘটনায় প্রাণহানি ৩২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭, ৪ ফেব্রুয়ারি ২০২১

উগান্ডায় ভয়বাহ এক সড়ক দুর্ঘটনায় ৩২ জনের প্রাণহানি ঘটেছে, আহত হয়েছেন আরও পাঁচ জন। স্থানীয় সময় মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে দেশটির পশ্চিমাঞ্চলীয় কাসেসি জেলায় একটি ট্রাকের সঙ্গে যাত্রীবাহী গাড়ির সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। 

যাত্রীরা একটি শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিল বলে উগান্ডা রেড ক্রস সোসাইটির যোগাযোগ কর্মকর্তা আইরিন নাকাসিতা বুধবার (৩ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন। 

রেড ক্রস সোসাইটির ওই কর্মকর্তা আরও বলেন, নির্মাণাধীন সড়কটি ছিল খুবই সংকীর্ণ এবং অন্ধকার হয়ে আসায় এই দুর্ঘটনা ঘটে। এতে ৩২ জন নিহত এবং পাঁচজন আহত হয়।

আইরিন নাকসিতা বলেন, “দুর্ঘটনার শিকার লরিটি বুড়িবুগিয়ো থেকে মালিবা গ্রামে একটি লাশ নিয়ে যাচ্ছিল। ঘটনাস্থল থেকে আমরা ৩২টি মরদেহ উদ্ধার করেছি। দুর্ঘটনার সাথে জড়িত অন্য পাঁচজন গুরুতর আহত হয়েছিলেন এবং আমরা তাদের দ্রুত কিলম্ব মাইন হাসপাতালে নিয়ে যাই।"

পুলিশ জানিয়েছে, কাসেস জেলার নিকটে একটি দ্রুতগামী লরি গাড়ি এবং শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে যাওয়া বেশকিছু শোকযাত্রীসহ একটি গাড়ির মুখোমুখি সংঘর্ষের সময় এই সড়ক দুর্ঘটনা ঘটে। এসময় আরও তিনটি গাড়ি লরির উপর এসে পড়ে, যাতে আরও বেশি বিঘ্ন ঘটায়।

পুলিশের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে প্রতি বছর প্রায় ২০ হাজার সড়ক দুর্ঘটনা ঘটে। এতে দুই হাজারেরও বেশি লোক প্রাণ হারায়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি