ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৩ ১৪২৭

আইএসের হামলায় ১১ ইরাকি যোদ্ধা নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫০, ২৪ জানুয়ারি ২০২১

ইরাকে উগ্র জঙ্গি গোষ্ঠী আইএস-এর হামলায় দেশটির জনপ্রিয় আধাসামরিক বাহিনী হাশদ আশ-শাবি’র একজন ব্রিগেড কমান্ডারসহ ১১ যোদ্ধা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০ জন। শনিবার (২৩ জানুয়ারি) দেশটির উত্তরাঞ্চলীয় সালাউদ্দিন প্রদেশে এক অতর্কিত হামলায় এসব যোদ্ধা নিহত হন বলে জানিয়েছে ইরাকের নিরাপত্তা সূত্র।

প্রদেশটির রাজধানী তিকরিতের কাছে শনিবার রাতের অন্ধকারে আইএস (দায়েশ) জঙ্গিরা হালকা অস্ত্রসস্ত্র নিয়ে এ হামলা চালায়। ইরাকের রাজধানী বাগদাদে দায়েশের জোড়া আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩২ জন নিরীহ পথচারী নিহত হওয়ার দু’দিন পর শনিবার হাশদ আশ-শাবি যোদ্ধাদের হত্যা করল এই জঙ্গি গোষ্ঠী।

ইরাকি এই আধাসামরিক বাহিনীর কর্মকর্তা আবু আলী আল-মালিকি বার্তা সংস্থা এএফপি’কে জানিয়েছেন, শনিবার রাতে তাদের ২২তম ব্রিগেডের ওপর এই অতর্কিত হামলা হয়। এতে ব্রিগেড কমান্ডারসহ ১১ জন নিহত ও অপর ১০ জন আহত হন। 

তবে কোনও গোষ্ঠী এখনও এ হামলার দায়িত্ব স্বীকার না করলেও ইরাকের নিরাপত্তা সূত্রগুলো বার্তা সংস্থা এএফপিকে দেয়া সাক্ষাৎকারে দায়েশ জঙ্গিদের দায়ী করেছেন।

ইরাকে দায়েশ জঙ্গিরা পরাজিত হলেও তাদের কেউ কেউ এখনও দেশটিতে ঘাপটি মেরে পড়ে আছে এবং সুযোগ পেলে বিক্ষিপ্তভাবে নিরাপত্তা বাহিনীর ওপর হামলাসহ নানা ধরনের নাশকতামূলক তৎপরতায় জড়িয়ে পড়ছে বলেও দাবি করা হচ্ছে। সূত্র- পার্সটুডে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি