ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

আফগানিস্তানে ৩ দিনের যুদ্ধবিরতি ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২০, ১০ মে ২০২১ | আপডেট: ১২:২১, ১০ মে ২০২১

আসন্ন ঈদুল ফিতরের ছুটির জন্য এই সপ্তাহে আফগানিস্তান জুড়ে তিন দিনের যুদ্ধবিরতি পালনের ঘোষণা দিয়েছে তালেবান। আজ সোমবার সকালে এক বিবৃতিতে গোষ্ঠিটি এ ঘোষণা দেয় বলে জানিয়েছে আনাদোলু এজেন্সি।

সামাজিক মাধ্যম টুইটারে প্রকাশিত এক বিবৃতিতে তালেবান মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বলেন, তালেবান নেতৃত্ব সারা দেশে সমস্ত কার্যক্রম বন্ধ করার জন্য তার যোদ্ধাদের একটি নির্দেশনা জারি করেছে।

তিনি বলেছিলেন, "আমাদের দেশবাসী যাতে আবারও একটি শান্তিপূর্ণ ও সুরক্ষিত পরিবেশের মধ্যে ঈদুল ফিতর উদযাপন করতে পারে এবং তারা এই আনন্দময় অনুষ্ঠানকে আরও বৃহত্তর শান্তির সাথে উদযাপন করতে পারে, সেই জন্য তালেবান তাদের সমস্ত যোদ্ধাকে সব রকম আক্রমণাত্মক কার্যক্রম থামিয়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।”

বিবৃতিতে আরও বলা হয়েছে, "তবে শত্রুরা যদি এই দিনগুলোতে কারও ওপর কোনও হামলা বা আক্রমণ চালায় তবে নিজেকে এবং নিজের অঞ্চলকে সুরক্ষিত এবং প্রতিরক্ষার জন্য দৃঢ়তার সাথে প্রস্তুত থাকুন।"

তালেবান তার যোদ্ধাদের আরও নির্দেশ দিয়েছে যে, আফগান বাহিনীর নিয়ন্ত্রিত এলাকায় যেন কেউ প্রবেশ বা ঘোরাঘুরি না করে বা তালেবান নিয়ন্ত্রিত অঞ্চলে যেন কাউকে প্রবেশের অনুমতি না দেয়া হয়।

আফগানিস্তান মূলত চাঁদ দেখার উপর নির্ভর করে আগামী বুধবার বা বৃহস্পতিবার ঈদ উদযাপন করবে।

এর আগে গত বছরের মে মাসেও ঈদ উপলক্ষ্যে এই গোষ্ঠীটি আফগান জনগণের জন্য তিন দিনের যুদ্ধবিরতি ঘোষণা করেছিল, যা আফগান সরকার কর্তৃক স্বীকৃতি দিয়ে স্বাগত জানানো হয়েছিল।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি