ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আফরিনের হাসপাতালে বোমা হামলা, নিহত ১৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৪, ১৩ জুন ২০২১

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত আফরিন শহরে একটি হাসপাতাল ও এর আশপাশের এলাকা টার্গেট করে  শনিবার (১২ জুন) বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন ১৮ জন এবং আহত হয়েছেন অন্তত ২৩ জন। নিহতদের মধ্যে অধিকাংশই হাসপাতালে ভর্তি থাকা রোগী বলেই জানিয়েছে আনাদোলু।

সিরিয়ার অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, হামলার শিকার হওয়া হাসপাতালটির নাম আশ শিফা। রোগীদের সাথে হাসপাতালের একজন চিকিৎসক ও ৩ জন কর্মী নিহত হয়েছেন। সেইসঙ্গে হাসপাতালের বাইরে বিদ্রোহী গোষ্ঠির এক কমান্ডারের মরদেহ পড়ে থাকতে দেখা গেছে।

কারা এই হামলা করলো, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, সিরিয়ার বিদ্রোহী গোষ্ঠি কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস (এসডিএফ) এই হামলা চালিয়েছে। তবে এক বিবৃতিতে সশস্ত্র গোষ্ঠিটি হামলার বিষয়টি অস্বীকার করেছে। ঘটনাটি বিস্তারিতভাবে খতিয়ে দেখছে পুলিশ।

গণতন্ত্রপন্থী আন্দোলনের সূত্র ধরে ২০১১ সাল থেকে গৃহযুদ্ধ চলছে সিরিয়ায়। মূলত দেশটির প্রেসিডেন্ট বাশার আল আসাদের সঙ্গে বিদ্রোহীদের এই সংঘর্ষে এখন পর্যন্ত ৩ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। অর্ধেক সিরীয় গৃহহীন হয়ে নানা শরণার্থী ক্যাম্পে মানবেতর জীবন-যাপন করছেন। এক দশকের গৃহযুদ্ধে দেশটির অর্থনীতি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে গেছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি