ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

গভীর রাতে গাজায় ইসরায়েলি বিমান হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২২, ১৮ জুন ২০২১

বুধবার সকালের পর অবরুদ্ধ গাজায় আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ইসরায়েলের যুদ্ধ বিমানগুলো বৃহস্পতিবার (১৭ জুন) গভীর রাতে গাজা উপত্যকার ফিলিস্তিনি প্রতিরোধ গ্রুপ হামাসের অন্তর্ভুক্ত আবাসিক ভবনগুলো লক্ষ্য করে বেশ কয়েকটি বিমান হামলা চালিয়েছে। 

ইসরায়েলি যুদ্ধ বিমানগুলো বেইত লাহিয়া শহরে এবং খান ইউনিসের অপর একটি লক্ষ্যবস্তুতে বোমা হামলা চালিয়েছে। তবে এতে এখনও কোনও হতাহতের খবর দেয়নি ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। এমনকি ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকেও তাৎক্ষণিক কোনও মন্তব্য পাওয়া যায়নি।

এর আগে হামাস ও ইসরায়েলের মধ্যে ১১ দিনের তীব্র সহিংসতার পর গত ২১ মে যুদ্ধবিরতি ঘোষিত হয়। এরপর ফিলিস্তিনী অঞ্চল থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে গ্যাসীয় বেলুন পাঠানোর জবাবে গত বুধবার দেশটি প্রথম হামলা চালায়। মে মাসে উভয় পক্ষের মধ্যে বড় ধরনের সংঘাতের পর এটিই ছিল নতুন হামলা।

যা নিয়ে বৃহস্পতিবার দিনের প্রথমভাগে ইসরায়েল হামাসকে এক বার্তায় বলে যে, গাজা উপত্যকা থেকে আগত বেলুনগুলো ছোড়া বন্ধ না হলে নতুন সামরিক পদক্ষেপ নেওয়া হবে। ইসরায়েলের চ্যানেল ১৩ নিউজ আউটলেট জানিয়েছে যে, বর্তমানে একটি ইসরায়েলীয় প্রতিনিধি মিশরীয় গোয়েন্দা পরিষেবার মাধ্যমে এই বার্তাটি প্রেরণ করেছে।

গাজা কর্তৃপক্ষ বলছে, ওই সময় ইসরায়েলী হামলায় ২৬০ জন ফিলিস্তিনী প্রাণ হারায়। অন্যদিকে, ইসরায়েলী পুলিশ ও সেনাবাহিনী বলছে, গাজা থেকে ছোঁড়া রকেট হামলায় তাদের ১৩ নাগরিক প্রাণ হারায়।

এদিকে ইসরায়েলে নাফতালি বেনেটের নেতৃত্বে নতুন জোট সরকার ক্ষমতায় আসার পর গাজায় তাদের এটি প্রথম হামলার ঘটনা। সাবেক প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে ক্ষমতাচ্যুত করে গত রোববার এ জোট দেশটির দায়িত্ব নেয়।

ফিলিস্তিনী সূত্র বলছে, ইসরায়েলী বিমান বাহিনী গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলের খান ইউনুসে অন্তত একটি অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে। ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী বলছে, গাজা অঞ্চল থেকে গ্যাসীয় বেলুন পাঠানোর জবাবে তারা হামাসের সামরিক স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে। তবে এতে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

স্থানীয় অগ্নিনির্বাপক সদস্যরা বলছে, ইসরাইলের দক্ষিণাঞ্চলে গ্যাসীয় বেলুনের কারণে প্রায় ২০টি স্থানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সূত্র- আনাদোলু।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি