ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সেলফি তুলতে গিয়ে বজ্রাঘাতে মৃত্যু ১১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৩, ১২ জুলাই ২০২১

একটি ওয়াচ টাওয়ারে উঠে সেলফি তুলতে গিয়ে একসঙ্গে মৃত্যু হয়েছে ১১ জনের। রোববার সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটেছে ভারতের জয়পুরে। একইসঙ্গে একইদিনে দেশটির উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও রাজস্থানে বাজ পড়ে ৬৮ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছে আরও ১৭ জন। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, রোববারের বজ্রাঘাতে কেবল উত্তরপ্রদেশেই মৃত্যু হয়েছে ৪১ জনের। রাজস্থানে সংখ্যাটা ২০। আর মধ্যপ্রদেশে বাজ পড়ে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে সাত জনের। 

রাজস্থানে মৃতদের মধ্যে ১১ জন জয়পুর, চার জন কোটা, তিন জন ঢোলপুর, এক জন ঝালওয়ার ও এক জন বারানের বাসিন্দা। আহতদের উদ্ধার করে জয়পুরের সওয়াই মান সিংহ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, জয়পুরের আমের এলাকায় একটি ওয়াচ টাওয়ারে ৪০ মিনিটের মধ্যে পর পর দু’বার বাজ পড়ে মৃত্যু হয় ওই ১১ জনের। তাঁরা সকলেই ছিলেন পর্যটক। তাঁরা প্রাচীন ওই স্থাপনায় উঠে সেলফি তুলছিলেন বলে জানা গেছে। 

এ বিষয়ে শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী মোদী হিন্দিতে টুইট করে লিখেছেন, ‘রাজস্থানের কিছু এলাকায় বজ্রাঘাতে বেশ কয়েক জনের মৃত্যু হয়েছে। এই ঘটনা খুবই দুঃখজনক। মৃতদের পরিবারকে জানাই গভীর সমবেদনা।’

শোক প্রকাশের পাশাপাশি মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৫ লাখ টাকা করে দেয়ার ঘোষণা করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়াও শোক প্রকাশ করেছেন এই ঘটনায়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি