ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মাদরাসা শিক্ষার্থীদের ব্যবসা শেখাবেন ইভানকা ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৮, ২৪ অক্টোবর ২০১৭

আগামী নভেম্বরে ভারতে আসছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। নভেম্বর মাসের শেষ দিকে হায়দরাবাদে অনুষ্ঠেয় বিভিন্ন উদ্যোক্তাদের এক সম্মেলনে ভাষণ দেবেন তিনি। সেই  সম্মেলনে মাদরাসা শিক্ষার্থীরাও থাকবেন।

ওই সম্মেলন শুরু হওয়ার আগের দিন ৩০০ যুবককে নিয়ে দিনব্যাপী অনুষ্ঠিত হবে একটি কর্মশালা। যেখানে ইভানকা ট্রাম্প কিভাবে বাণিজ্যিক উদ্যোক্তা হওয়া যায় সে বিষয়ে যুবকদেরকে শেখাবেন। আর ওই কর্মশালায় অংশগ্রহণ করবেন ১৮ জন মাদরাসা শিক্ষার্থীও।

মাওলানা আজাদ জাতীয় উর্দু বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর জাফর সারেশওয়ালা বলেন, যখনই আমি বৈশ্বিক উদ্যোক্তা সম্মেলন ২০১৭-এর কথা শুনি তখনই আমি যুক্তরাষ্ট্র ও ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে একটি কর্মশালার পরিকল্পনা করি। যাতে অংশগ্রহণকারী ৩০০ যুবকের মধ্যে ১৮ জন মাদরাসা শিক্ষার্থীও থাকবেন।

যুক্তরাষ্ট্র ও ভারতের যৌথ উদ্যোগে অনুষ্ঠেয় এ সম্মেলনে ইভাঙ্কা যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন বলে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। সম্মেলনে চারটি বিষয়ে গুরুত্ব দেওয়া হবে। এগুলো হলো—  জ্বালানি ও অবকাঠামো, স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্যবিজ্ঞান, অর্থনীতির প্রযুক্তি ও ডিজিটাল ইকনোমি এবং মিডিয়া ও বিনোদন।

সূত্র : টাইম্স অব ইন্ডিয়া।

//এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি