ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কারাগারে ভিআইপির মর্যাদায় হানিপ্রীত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৫, ২ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৬:৫২, ২ নভেম্বর ২০১৭

ভারতের হরিয়ানা রাজ্যের বিতর্কিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের কথিত পালিত কন্যা হানিপ্রীত ইনসান। আম্বালা সেন্ট্রাল জেলে এরই মধ্যে তিনি কাটিয়ে ফেলেছেন একটি মাস। তাকে নিয়ে কৌতুহলের শেষ নেই। প্রশ্ন উঠতেই পারে- ‘জেলে কেমন আছেন রাম রহিমের আদরের ধন!’

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, জেলে রীতিমতো ভিআইপির মর্যাদা পাচ্ছে হানিপ্রীত। জানা গেছে, জেলের রান্না খেতে পারেন না হানি। তাই  গোপনে নিয়মিতই তার কাছে পৌঁছে যাচ্ছে বাড়িতে রান্না করা খাবার। হানির এই বিশেষ আদরযত্ন পাওয়ার অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছেন হরিয়ানার জেলমন্ত্রী কৃষানলাল পানওয়ার।

তিনি বলেন, এ খবর ভিত্তিহীন। হানিপ্রীতকে জেলে আলাদা করে কোনো খাতির করা হচ্ছে না।

কেবল খাওয়া-দাওয়া নয়, হানিপ্রীতকে দেখতে তার বাড়ির লোক গাড়ি নিয়ে জেল চত্বরের মধ্যেও ঢুকে পড়েছিল। এমনকি গাড়িটি ঘণ্টা তিনেক জেল চত্বরের মধ্যেই ছিল বলে জানা গেছে।

এই বিষয়েও মুখ খুলেছেন জেলমন্ত্রী। তিনি জানান, গাড়িতে থাকা একজন নারী অসুস্থ হয়ে পড়ায় সেটি জেল চত্বরে ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল।

উল্লেখ্য, দুই অনুসারীকে ধর্ষণের দায়ে গত ২৫ অগস্ট রাম রহিম সিংয়ের ২০ বছর সাজা ঘোষণা করেন দেশটির একটি আদালত। এরপর সিরসা ও পঞ্চকুলায় রাম রহিম অনুসারীদের চালানো সহিংসতায় অন্তত ৩৮ জন নিহত হয়।

এ সহিংসতা ছড়ানোর পেছনে অন্যতম অভিযুক্ত হানিপ্রীত ইনসান। এরপর থেকেই গা ঢাকা দেন তিনি। পরে রাষ্ট্রদোহিতার মামলা করা হয় তার বিরুদ্ধে। হানিপ্রীতের নামে জারি করা হয় লুকআউট নোটিশও। ৩৮ দিন পালিয়ে থাকার পর অবশেষে গত ৩ অক্টোবর গ্রেফতার হন হানি।

সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

 

এসএ/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি