ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

মুসলিম তরুণকে বাঁচিয়ে দেওয়া সেই পুলিশকে হত্যার হুমকি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫, ৩১ মে ২০১৮

ভারতীয় কট্টরপন্থীদের হাত থেকে এক মুসলিম যুবককে বাঁচিয়ে হিরো বনে যাওয়া ভারতীয় সেই পুলিশ কর্মকর্তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

গত সপ্তাহে উত্তরখণ্ডের একটি মন্দিরে সেই যুবককে গণপিটুনি দিয়ে হত্যার চেষ্টা করে কট্টরপন্থী হিন্দুরা। এসময় হিন্দুদের হাত থেকে ওই যুবককে বাঁচাতে নিজে এসে ঝাপটে ধরেন তাকে। এতে বেঁচে যায় সেই তরুণ।

ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গেই তাকে নিয়ে আলোচনার ঝড় ওঠে গোটা ভারতজুড়ে। অনেকেই প্রশংসার জোয়ারে ভাসিয়ে দেন তরুণ সেই পুলিশ কর্মকর্তাখে। ওই পুলিশ কর্মকর্তার নাম গগনদ্বিপ সিং। গতকাল বুধবার ওই পুলিশ কর্মকর্তাকে হত্যার হুমকির কারণে ছুটিতে পাঠানো হয়েছে। বিষয়টি তার সহকর্মী পুলিশ কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

জানা যায়, উত্তরাঞ্চলীয় রাজ্য উত্তরাখণ্ডে ঘটনার দিন মুসলিম ওই যুবক তার হিন্দু বান্ধবীকে নিয়ে মন্দির দর্শনে যান। সে সময় সেখানকার হিন্দু সম্প্রদায়ের লোকজন ‘লাভ জিহাদ’-এর অভিযোগে এনে তাকে ঘিরে ধরে আক্রমণ করে। লাভ জিহাদ হলো হিন্দু সম্প্রদায়ের মধ্যে একটি জনপ্রিয় শব্দ, যা দ্বারা তারা বোঝায়- একজন মুসলিম ছলনার মাধ্যমে হিন্দু মেয়েকে নিজের ধর্মে ধর্মান্তরিত করার ষড়যন্ত্র করছে।

এই ঘটনার ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়লে অনেকেই গগনদীপকে ভারতের রোল মডেল আখ্যা দেন। এটি দেশটির মূলধারার সংবাদমাধ্যমগুলোতেও ফলাও করে প্রচারিত হয় ঘটনার বিবরণ। তবে নায়ক বনে যাওয়ার এক সপ্তাহ না যেতেই কট্টরপন্থীদের কাছ থেকে হত্যার হুমকি আসতে থাকায় এখন নিজের জীবন নিয়েই দুশ্চিন্তায় রয়েছেন সাহসী ও মানবতাবাদী এ পুলিশ কর্মকর্তা।

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি