ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

২৫ বছর বয়সেই মালয়েশিয়ার মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৬, ২ জুলাই ২০১৮ | আপডেট: ১৪:১৯, ২ জুলাই ২০১৮

মাত্র ২৫ বছর বয়সেই মালয়েশিয়ার ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পেয়েছেন সাঈদ সাদিক সৈয়দ আবদুল রহমান। তিনিই দেশটির এখন পর্যন্ত সর্বকনিষ্ঠ মন্ত্রী বলে জানা গেছে। আগামী ৬ ডিসেম্বর সাঈদ সাদিকের বয়স ২৬ বছর পূর্ণ হবে।

২০১৩ সালে সাঈদ সাদিকের উত্তরসূরি জামাল উদ্দিন দেশটির সর্বকনিষ্ঠ মন্ত্রী হিসেবে ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছিলেন। দায়িত্বগ্রহণকালে জামাল উদ্দিনের বয়স হয়েছিল ৩৭ বছর।

এত অল্প বয়সে মন্ত্রী নিয়োগ পাওয়ায় সাইদ সাদিক প্রশংসার পাশাপাশি নানা প্রশ্নের সম্মুখীনও হচ্ছেন। তিনি একটি মন্ত্রণালয়কে নেতৃত্ব দেয়ার মতো যোগ্য কি না কেউ কেউ এ প্রশ্নও তুলেছেন। কিন্তু সাইদ সাদিক দৃঢ়প্রতিজ্ঞ। তিনি বলেছেন, সব সন্দেহবাদীকে তিনি প্রমাণ করে দেবেন, তিনি এ নিয়োগ পাওয়ার যোগ্য।

রাজনীতিতে যোগদানের পূর্বে সাদিক বিতার্কিক হিসেবে দেশটিতে জনপ্রিয় ছিলেন। এশিয়ান ব্রিটিশ পার্লামেন্টারি ডিবেটিং চ্যাম্পিয়নশীপে তিনি বেস্ট স্পিকার নির্বাচিত হয়েছিলেন। মালয়েশিয়ার ১৪তম জাতীয় নির্বাচনে জয়লাভ করে তখনই আলোচনার জন্ম দেন সাঈদ সাদিক। উল্লেখ্য, ২০০৯-২০১৩ সাল পর্যন্ত ক্রীড়ামন্ত্রনালয়ের দায়িত্ব পালন করেন সর্বকনিষ্ঠ আরেক মন্ত্রী।

সূত্র: স্টার অনলাইন
এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি