ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

রাষ্ট্রদূত বহিষ্কারে ভেনিজুয়েলার প্রেসিডেন্টের নিন্দায় ইইউ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫১, ১ জুলাই ২০২০ | আপডেট: ১৮:৫৩, ১ জুলাই ২০২০

ইইউ’র পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান কর্মকর্তা জোসেপ বোরে- সংগৃহীত

ইইউ’র পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান কর্মকর্তা জোসেপ বোরে- সংগৃহীত

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো তার দেশ থেকে ইউরোপীয় ইউনয়ন বা ইইউ’র রাষ্ট্রদূতকে বহিষ্কারের যে নির্দেশ দিয়েছেন তার নিন্দা জানিয়েছে ঐ ইউনিয়ন। ইইউ’র পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান কর্মকর্তা জোসেপ বোরেল গতকাল মঙ্গলবার এক টুইটার বার্তায় প্রেসিডেন্ট মাদুরোর ঐ পদক্ষেপের নিন্দা জানিয়ে বলেছেন, এর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে ইউরোপীয় ইউনিয়ন। খবর পার্স টুডে’র।  

এর আগে প্রেসিডেন্ট মাদুরো গতকাল মঙ্গলবার তার দেশ থেকে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিকে বহিষ্কার করার নির্দেশ দিয়ে তাকে ভেনিজুয়েলা ত্যাগ করার জন্য ৭২ ঘণ্টার সময় দিয়েছেন। ভেনিজুয়েলার পার্লামেন্ট বিরোধী পদক্ষেপ নেয়ার অজুহাতে সে দেশের কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে সম্প্রতি নিষেধাজ্ঞা আরোপ করে ইইউ। এর প্রতিক্রিয়ায় ঐ ইউনিয়নের রাষ্ট্রদূতকে বহিষ্কারের সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট মাদুরো।

ভেনিজুয়েলার পার্লামেন্ট সরকার বিরোধী দলের নিয়ন্ত্রণে রয়েছে। এর আগেও আমেরিকার চাপের কাছে নতি স্বীকার করে ইইউ ভেনিজুয়েলার ১১ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। তাদের বিরুদ্ধে ইউরোপের অভিযোগ, তারা ভেনিজুয়েলার গণতন্ত্র দুর্বল করার চেষ্টা করছেন। এ নিয়ে এখন পর্যন্ত ভেনিজুয়েলার মোট ৩৬ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিল ইউরোপ।

এমএস/এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি