ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

২২ জনকে সংক্রমিত করায় একজন গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৬, ২৫ এপ্রিল ২০২১

লোকটি ইচ্ছে করে মাস্ক খুলে অন্য লোকের সামনে কাশি দেন

লোকটি ইচ্ছে করে মাস্ক খুলে অন্য লোকের সামনে কাশি দেন

ইচ্ছে করে ২২ জন লোককে করোনাভাইরাসে সংক্রমিত করার অভিযোগে স্পেনে ৪০ বছর বয়স্ক এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। স্পেনের মায়োরকা শহরের ওই লোকটির বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে তার ১০৪ ডিগ্রি জ্বর এবং কাশি থাকা সত্ত্বেও তিনি তার কর্মস্থল এবং জিম বা ব্যায়ামাগারে গিয়েছিলেন।

বলা হয়, তিনি তার কর্মস্থলে গিয়ে মুখ থেকে মাস্ক নামিয়ে ঘোরাঘুরি করতে থাকেন এবং সহকর্মীদের বলতে থাকেন যে তিনি তাদেরকে সংক্রমিত করছেন। এ ঘটনার পরে তার পাঁচজন সহকর্মী এবং একই জিমে যান এমন তিনজন কোভিড পজিটিভ বলে ধরা পড়েন।

সংক্রমিত ওই লোকদের পরিবারের সদস্য আরো ১৪ জনও করোনাভাইরাস সংক্রমিত হন। এর মধ্যে তিনটি এক-বছর-বয়স্ক শিশুও ছিল।

স্পেনের পুলিশ শনিবার দেয়া এক বিবৃতিতে জানায়- ওই লোকটির বেশ কিছুদিন ধরেই সংক্রমণের লক্ষণ দেখা যাচ্ছিল কিন্তু তিনি তার কাজ থেকে বাড়িতে যেতে চাইছিলেন না।

এক সন্ধ্যায় তিনি একটি পিসিআর টেস্ট করান। কিন্তু তার ফলাফল পাবার জন্য অপেক্ষমাণ থাকার সময়ও তিনি কর্মস্থলে এবং জিমে যান।

তার সহকর্মীরা তাকে বাড়ি চলে যেতে বলেন। কিন্তু তিনি রাজি হননি। পুলিশ জানায়, এর পর তিনি তার মাস্ক মুখ থেকে নামিয়ে কাশতে থাকেন, এবং বলেন, "আমি তোমাদের সবাইকে করোনাভাইরাসে সংক্রমিত করবো।"

লোকটির টেস্টের ফল পজিটিভ আসার পর তার সহকর্মীরা ভয় পেয়ে যান বলে পুলিশ জানায়। পুলিশ বলছে, তারা জানুয়ারি মাস থেকে ঘটনাটির তদন্ত করছে এবং সংক্রমিত লোকেরা কেউই গুরুতর অসুস্থ হননি। সূত্র: বিবিসি বাংলা

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি