ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ইসরাইল নিয়ে ফরাসি পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্যে রাষ্ট্রদূত তলব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৮, ২৭ মে ২০২১

ইসরাইল একটি বর্ণবাদী রাষ্ট্রে রূপান্তরিত হচ্ছে বলে ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী জিন-ইয়েভস লে ড্রিয়ান যে মন্তব্য করেছেন তার প্রতিবাদ জানিয়েছে তেল আবিব। ফরাসি রাষ্ট্রদূত এরিক ড্যাননকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে নিয়ে ইসরাইল ঐ মন্তব্যের কড়া প্রতিবাদ জানিয়েছে।

ফ্রান্সের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী গ্যাবি আশকানাজি বলেছেন, ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জ্যান-ইয়ভেস লে ড্রিয়ানের মন্তব্য অগ্রহণযোগ্য, ভিত্তিহীন এবং অসত্য।বন্ধুপ্রতীম ফ্রান্সের কাছ থেকে ইসরাইল এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্য আশা করে না বলে তিনি মন্তব্য করেছেন।

গতকাল দখলীকৃত অঞ্চলে ইসরাইলের সাম্প্রতিক তৎপরতার বিষয়ে এক প্রতিক্রিয়ায় ফরাসি পররাষ্ট্রমন্ত্রী সতর্ক করে বলেছিলেন, দুই রাষ্ট্র ভিত্তিক সমাধানের পন্থাকে পুনরুজ্জীবিত করা না হলে ইসরাইল দীর্ঘ মেয়াদে বর্ণবাদী রাষ্ট্রে পরিণত হবে। 

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুও এক টুইট বার্তায় ফরাসি পররাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন।

সম্প্রতি গাজায় ১২ দিনের ইসরাইলি হামলায় অন্তত ২৫৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ২ হাজার। তবে ফিলিস্তিনিদের জবাবে বর্ণবাদী ইসরাইল যুদ্ধবিরতি করতে বাধ্য হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি