ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

লন্ডন ব্রিজে হামলার দায় স্বীকার আইএসের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৭, ১ ডিসেম্বর ২০১৯

ইসলামিক স্টেট’র (আইএস) সংবাদ সংস্থা আমাক’র ঘোষণা

ইসলামিক স্টেট’র (আইএস) সংবাদ সংস্থা আমাক’র ঘোষণা

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে গত শুক্রবার ছুরি নিয়ে হামলার ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। তারা বলছে, হামলাকারী উসমান খান (২৮) আইএসের পক্ষ থেকে ওই হামলা চালিয়েছে। তবে এ ব্যাপারে কোনও প্রমাণ দেখাতে পারেনি তারা। খবর দ্য গার্ডিয়ানের।

আইএসের নিজস্ব সংবাদ সংস্থা আমাকের মাধ্যমে গতকাল শনিবার এ দায় স্বীকার করে তারা।

আইএসের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের বিরুদ্ধে সামরিক জোট হিসেবে যুদ্ধ করায় যুক্তরাজ্যের ওপর প্রতিশোধমূলক এই হামলা চালিয়েছে তারা। তবে শুক্রবারে লন্ডন ব্রিজে তাদের সদস্যই যে হামলা চালিয়েছে তার প্রমাণ দেখাতে পারেনি আইএস।

শুক্রবার রাতে মধ্য লন্ডনে এক সন্ত্রাসী হামলায় অন্তত দুইজন নিহত এবং আরও কয়েকজন আহত হন। লন্ডন ব্রিজের উত্তরের অংশে একটি হলে চলতে থাকা এক অনুষ্ঠানে হামলার সূত্রপাত হয়।

বিবিসির খবরে বলা হয়েছে, ছুরি নিয়ে কয়েকজন ব্যক্তির ওপর হামলার পর কিছুক্ষণের মধ্যেই জনগণের সহায়তায় এবং পুলিশের গুলিতে সন্দেহভাজন হামলাকারী নিহত হন। দেশটির পুলিশ ইতিমধ্যে ওই হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে।

পুলিশ বলছে, লন্ডন ব্রিজে হামলাকারী ওই ব্যক্তির নাম উসমান খান (২৮)। তিনি পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। এ হামলাকারী ২০১২ সালে সন্ত্রাসের দায়ে কারাদণ্ড দেয়া হয়েছিল। জনসুরক্ষার জন্য তাকে অন্ততপক্ষে আট বছরের কারাদণ্ড দেয়া হয়েছিল।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি